০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


রিফাত হত্যা: আরো ৫ জনের সাক্ষ্য ও জেরা

রিফাত হত্যা: আরো ৫ জনের সাক্ষ্য ও জেরা - ছবি: সংগৃহীত

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় পৃথক আদালতে আরো পাঁচ জনের সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। সোমবার জেলা ও দায়রা জজ মো: আছাদুজ্জামান ও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক মো: হাফিজুর রহমানের তাদের সাক্ষ্যগ্রহণ ও জেরা রেকর্ড করা হয়।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) মোস্তাফিজুর রহমান বলেন, সোমবার জেলা ও দায়রা জজ আদালতে আবদুর রাজ্জাক ও মো: রাশেদুল ইসলাম নামে দুইজন এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মিনারা বেগম, মোসা: ফুলি বেগম ও মো: কামাল নামে আরো তিনজনের সাক্ষগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে।

তিনি আরো বলেন, এ পর্যন্ত রিফাত হত্যা মামলায় জলা ও দায়রা আদালতে ৫৫ জন ও শিশু আদালতে ২৮ জনের সাক্ষ্য ও জেরা সমাপ্ত হয়েছে।

এর আগে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে জেলা ও দায়রা জজ আদালতে আয়শা সিদ্দিকা মিন্নিসহ ৯ জন আসামি ও শিশু আদালতে ১৪ জন শিশু আসামিকে আনা হয়।

আদালতে সাক্ষ্য দেয়ার পরে কোর্ট প্রাঙ্গণে আবদুর রাজ্জাক বলেন, আমি বরগুনা সরকারী কলেজের সুইপার পদে চাকরী করি। রিফাত হত্যার ১২ দিন পর সকাল সাড়ে ৯ টার সময় আমি নাস্তা খাবার জন্য কলেজ থেকে বাহিরে যাচ্ছিলাম। তখন থানার পুলিশ একটি ছেলেকে নিয়ে কলেজের কাছে আসে। অনেক লোক দেখে আমি সেখানে দাড়াই। ওই ছেলেটির দেখানো মতে বরগুনা কলেজের উত্তর পাশে দেয়াল সংলগ্ন পানির ডোবা হতে পুলিশ একটি দা উঠায়। দা’টি আমি টেবিলের উপর দেখি। পুলিশ দা জব্দ করলে আমি সেই জব্দ তালিকায় স্বাক্ষর করেছি। আমি সেই দা আদালতে সনাক্ত করেছি।

রাশেদুল ইসলাম আদালতে সাক্ষ্য দিয়ে বলেন, আমি বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ার্ড মাষ্টার পদে চাকরী করি। রিফাত শরীফ ২৬ জুন নিহত হবার পর সন্ধ্যা অনুমান ৭ টার সময় পুলিশ যখন সুরাতহাল রিপোর্ট তৈরী করে। তখন আমি সঙ্গে ছিলাম। রিফাতের শরীরে অসংখ্য কোপের চিহ্ন দেখতে পাই।

শিশু আদালতে সাক্ষ্য দেয়া কালাম বলেন, ২৬ জুন আমি ১৫ থেকে ২৫ জন ছেলে রিফাত শরীফকে কোপাতে ও মারধর করতে দেখেছি।

আসামী পক্ষের আইনজীবী মো: মনিরুল ইসলাম মনির বলেন, স্বাক্ষীরা যে সাক্ষ্য দিয়েছেন। তাতে কোন শিশু আসামীকে কোপাতে বা মারধর করতে দেখেননি।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ এগিয়ে থাকলেও জাতীয় দলের ব্যাটিং নিয়ে অসন্তুষ্ট বিসিবি সভাপতি জার্মানির স্কুলে সহিংসতা বাড়ছে কেনিয়ায় বন্যা : মৃতের সংখ্যা বেড়ে ২২৮ ইসলামপুর পৌর মেয়রকে বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা কত চট্টগ্রামে কালবৈশাখীর ছোবল, ৩ ঘণ্টার বৃষ্টিতে নিমজ্জিত বিস্তীর্ণ এলাকা শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল পটিয়ায় গাড়ির চাপায় অটোরিকশাচালক নিহত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর আপাতত সিদ্ধান্ত নেই : জনপ্রশাসন মন্ত্রী

সকল