২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বরিশালের আলোচিত মাওলানা এমরান গ্রেফতার

-

বরিশালের বহুল আলোচিত ও বিতর্কিত ব্যক্তি মাওলানা মো: এমরানুল হককে গ্রেফতার করেছে পুলিশ। রাজধানী ঢাকার নারী ও শিশু চতুর্থ আদালতের একটি মামলায় তাকে শনিবার দুপুরে নগরীর রূপাতলী এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। ওই এলাকার সাগরদী কামিল মাদরাসার শিক্ষক প্রভাষক মাওলানা এমরান ঝালকাঠির রাজাপুরের গালুয়া ইউনিয়নের হেমায়েত উদ্দিন হাওলাদারের ছেলে।
পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা গেছে, শহরের রূপাতলীসহ বিভিন্ন এলাকায় ভূমিদস্যুতা ও মাদক ক্রয়-বিক্রিতেও মাওলানা এমরানের নাম জড়িয়ে আছে। কয়েক বছর আগে তিনি একবার ইয়াবাসহ পুলিশের হাতে গ্রেফতার হলেও জামিনে মুক্ত হয়ে ফের নানা অপরাধে জড়িয়ে পড়েন। এ ছাড়া মাদরাসায় নিয়োগ দেয়ার ক্ষেত্রে অর্থ বাণিজ্য এবং সরকারি কাগজপত্র জালজালিয়াতি করাসহ নানামুখী অপরাধের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
কাগজপত্র জালজালিয়াতি করতে গিয়ে মাওলানা এমরান জেলও খেটেছেন। কিন্তু এরপরেও তিনি বদলাননি বরং প্রতারণার ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। সর্বশেষ তিনি বরিশালের শিক্ষাপ্রতিষ্ঠান জমজম নার্সিং ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক সাজ্জাদুল হককে একটি সাজানো মামলায় জেল খাটানোর বিষয়টি প্রকাশ পেলে তাকে নিয়ে চরম বিতর্ক শুরু হয়। অবশ্য সেই মামলায় রুনা নামে এক মহিলাকে বাদি অর্থাৎ হাতিয়ার হিসেবে ব্যবহার করে তিনি ছিলেন অন্তরালে। বিষয়টি পরবর্তীতে আদালতে ফাঁস হয়ে যায় এবং মাওলানা এমরান যে নেপথ্যে থেকে কলকাঠি নেড়েছেন তাও স্পষ্ট হয়। পরে তদন্তে নেমে পুলিশ বিষয়টি আরো নিশ্চিত হয়ে আদালতকে অবহিত করেন। সেই ঘটনায় সাজ্জাদুল পাল্টা পদক্ষেপ হিসেবে মাওলানা এমরানের বিরুদ্ধে একই আদালতে একটি মামলা করেন।

 


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল