২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মঠবাড়িয়ায় হিন্দু পরিবারের কৃষি জমি দখল

-

পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রভাবশালী মহলের বিরুদ্ধে হিন্দু পরিবারের ১.৬৬ একর কৃষি জমি দখল করে ২০ শতক আমনের বীজতলা নষ্ট করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী একটি পরিবার। গত রোববার দুপুরে মঠবাড়িয়া প্রেস ক্লাবে প্রভাবশালী সাবেক ইউপি সদস্য হাকিম সরদারের বিরুদ্ধে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমাজসেবা বিভাগের অবসরপ্রাপ্ত কর্মচারী সুভাষ চন্দ্র রায়।
সুভাষ চন্দ্র রায় লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলার তুষখালী ইউনিয়নের শাখারীকাঠি গ্রামের সমাজসেবা বিভাগের অবসরপ্রাপ্ত কর্মচারী সুভাষ চন্দ্র রায়ের বাবা প্রয়াত যতীন্দ্র নাথ রায় এবং জ্যাঠা অবনী ভূষণ রায় ১৯৫০ সালে উপজেলার শাখারীকাঠি মৌজার ৬৬/৩৯ নম্বর জেএল ও ৪২০/৪২৮ নম্বর খতিয়ান থেকে ১.৬৬ শতক কৃষি জমি সাব কবলা দলিল মূলে ক্রয় করে গত প্রায় ৭০ বছর ধরে শান্তিপূর্ণভাবে চাষাবাদ করে ভোগ দখল করে আসছিল। গত কয়েক বছর ধরে শাখারীকাঠি গ্রামের মৃত শফিজউদ্দিন সরদারের ছেলে সাবেক ইউপি সদস্য হাকিম সরদার এবং হরিদাশ মিস্ত্রির ছেলে সুকেশ মিস্ত্রি ও নিকেশ মিস্ত্রি ওই জমি দখলের পাঁয়তারা চালিয়ে আসছে। প্রতিপক্ষ হাকিম সরদার ও তার ২০/২৫ জনের বাহিনী দেশীয় অস্ত্রসহ গত ৯ জুলাই ২০ শতাংশ আমনের তৈরি করা বীজতলা পাওয়ার টিলার দিয়ে নষ্ট করে ১.৬৬ একর কৃষি জমি জবর দখল করে নেয়। এ ঘটনায় ভুক্তভোগী সুভাষ চন্দ্র গত ৯ জুলাই মঠবাড়িয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তিনি আরো বলেন, গত বছর ওই প্রভাবশালী মহলটি ওই জমিতে আমাদের আবাদকৃত পাকা ধান কেটে নেয়ার চেষ্টা করলে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে তারা ব্যর্থ হয়। এরপর থেকে প্রভাবশালী মহলটি নানাভাবে ভয়ভীতি দেখিয়ে কৃষি জমি জবর দখলের হুমকি দিয়ে আসছে।
অভিযুক্ত সাবেক ইউপি সদস্য মো: হাকিম সরদারের সাথে যোগযোগ করলে তিনি হিন্দু পরিবারটিকে ভয়ভীতি ও জমি জবর দখলের অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, সুভাষ চন্দ্রের আত্মীয় কয়েকজন ওয়ারিশের কাছ থেকে বায়না রেজিস্ট্রি মূলে ওই জমির তিনি এখন মালিক।


আরো সংবাদ



premium cement