২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কুমিল্লায় অগ্নিকাণ্ড : পুড়ে গেছে ৬ কোটি টাকার মালামাল

-

কুমিল্লা নগরীর প্রাচীনতম রাজগঞ্জ বাজারের ৪০টিরও বেশি দোকান এবং দেবিদ্বার উপজেলার জগন্নাথপুর গ্রামে রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১৫টি ঘর আগুনে পুড়ে গেছে। এতে ছয় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। রোববার ভোররাতে ও সকালে এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
কুমিল্লা ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আলমগীর হোসেন জানান, নগরীর রাজগঞ্জ বাজারে আগুন লাগার খবর পেয়ে কুমিল্লা সদর, চান্দিনা, সদর দক্ষিণ ও ইপিজেড ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বাজারের কসমেটিক, মনোহারী ও ডিমসহ বিভিন্ন পণ্যের ৪০টিরও বেশি পাইকারি মালের দোকান পুড়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে বলে ফায়ার সার্ভিসের লোকজন ও বাজারের ব্যবসায়ীরা ধারণা করছেন। এদিকে সকাল ১০টার দিকে দেবিদ্বার উপজেলার জগন্নাথপুর গ্রামের মহরম আলীর বাড়ির রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বাড়ির আরো ১২টি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে নগদ টাকা ও মালামালসহ প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন জানিয়েছেন।
কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু ও জেলা প্রশাসক আবুল ফজল মীর নগরীর রাজগঞ্জ বাজারে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দেয়া হবে বলে তারা ক্ষতিগ্রস্তদের আশ্বাস দেন।


আরো সংবাদ



premium cement