২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পটিয়ায় ত্রিমুখী ও চন্দনাইশে দ্বিমুখী লড়াই চলছে

-

দক্ষিণ চট্টগ্রামের পটিয়া ও চন্দনাইশ উপজেলায় চলছে শেষ মুহূর্তের প্রচার প্রচারণা। আগামীকাল অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পটিয়ায় ত্রিমুখী ও চন্দনাইশে দ্বিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা দেখছেন এলাকার ভোটাররা।
পটিয়ায় চেয়ারম্যান পদে তিনজন ও ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। (মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে)।
অপর দিকে চন্দনাইশে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে দুইজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
পটিয়ায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী (নৌকা), নাগরিক কমিটি মনোনীত সাবেক ছাত্রনেতা মুহাম্মদ সাজ্জাত হোসেন (দোয়াত-কলম) ও বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম জলি (আনারস), ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান এয়ার মোহাম্মদ পেয়ারু (বই), দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা ডা: তিমির বরণ নন্দি (উড়োজাহাজ) ও মো: সাহাব উদ্দিন (তালা) নিয়ে লড়ছেন।
অপর দিকে চন্দনাইশ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগে মনোনীত দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ কে এম নাজিম উদ্দিন (নৌকা) ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী (দোয়াত-কলম) ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সাবেক গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি মঈনউদ্দিন বাপ্পি (তালা) ও বর্তমান ভাইস চেয়ারম্যান ইসলামী ফ্রন্টের মাওলানা সোলায়মান ফারুকী (মোমবাতি), মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম (হাঁস), দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী সঞ্চিতা বড়–য়া (কলস), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আকতার চৌধুরী (পদ্মফুল) ও নারীনেত্রী অ্যাডভোকেট কামেলা খানম রুপা (প্রজাপতি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চনদনাইশ উপজেলায় ২ পৌরসভা ও ৮ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা হচ্ছে ১ লাখ ৬৩ হাজার ২০৫ জন এর মধ্যে পুরুষ ৮৫ হাজার ২৩ ও মহিলা ৭৮ হাজার ১৮২ জন ভোটার রয়েছেন। উপজেলায় এবার ৬৮ ভোট কেন্দ্রের ৩৫৫টি ভোটকক্ষ রয়েছে। অপর দিয়ে পটিয়া উপজেলায় ১৭ ইউনিয়ন ও একটি পৌরসভায় ১১৩টি ভোট কেন্দ্রে ও ৮৯০টি ভোটকক্ষ রয়েছে এই উপজেলা সর্বমোট ভোটার হলো ২ লাখ ৪৬ হাজার ৬০৬ জন।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল