০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


পাটগ্রাম উপজেলায় দুই পদেই একক প্রার্থী

-

লালমনিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে যাচাই বাছাই শেষে চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দু’জন প্রার্থী।
তারা হলেনÑ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রুহুল আমিন বাবুল এবং মহিলা ভাইস চেয়ারম্যান লতিফা আক্তার। গত মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত যাচাই বাছাই শেষে দু’জনকে একমাত্র বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করেন। রুহুল আমিন বাবুল আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশ নিবেন। তিনি ওই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। লতিফা আক্তার এর আগে নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।
জানা গেছে, পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত রুহুল আমিন বাবুল ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ওয়াজেদুল ইসলাম শাহীন মনোনয়নপত্র জমা দেন।
মঙ্গলবার দুপুরে রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম যাচাই বাছাইয়ে বিধিমত ভোটারদের স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী ওয়াজেদুল ইসলাম শাহীনের মনোনয়ন পত্রটি বাতিল ঘোষণা করেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদের তিনজন প্রার্থীর মধ্যে দু’জনের আয়কর ফরম ঠিক না থাকায় মনোনয়ন বাতিল করেন।
এরই মধ্য দিয়ে পাটগ্রাম উপজেলার দু’জন চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।
তবে বাতিল ঘোষিত স্বতন্ত্র প্রার্থী ওয়াজেদুল ইসলাম শাহীন অভিযোগ করে বলেন, বিধিমত ২৫০ জন ভোটারের স্বাক্ষর সংবলিত কয়েকটি কাগজসহ মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে। কিন্তু এখন ১২ জনের স্বাক্ষর কম দেখিয়ে তাকে অনৈতিকভাবে বাতিল করা হয়েছে। এ নিয়ে উচ্চ আদালতে আপিল করবেন বলেও জানান তিনি।
রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল আলম জানান, বিধিমত ভোটার সংখ্যার এক শতাংশ হিসেবে ২৫০ জন ভোটারের স্বাক্ষর প্রয়োজন। কিন্তু ওই প্রার্থীর মনোনয়নে মাত্র ২৩৮ জনের সাক্ষ মো: ইকবালর পাওয়া গেছে। তাই বিধিসম্মত না হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement