২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আশুগঞ্জে ২ দল গ্রামবাসীর সংঘর্ষ আহত অর্ধশত

-

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের মধুপুর গ্রামে দুই দল গ্রামবাসীর দফায় দফায় সংঘর্ষে উভয়পক্ষের পুরুষ ও মহিলাসহ অন্তত অর্ধশত লোক আহত হয়েছেন। মহিষ চুরির ঘটনাকে কেন্দ্র করে পূর্বশত্রুতার জেরে গতকাল বেলা ১১টা থেকে ২টা এবং বিকেল আড়াইটা থেকে ৫টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ হয়।
সংঘর্ষে আহতদের আশুগঞ্জের বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করাসহ চিকিৎসা দেয়া হয়।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, গত ঈদুল আজহার আগে মহিষ চুরি হয়ে যাওয়াকে কেন্দ্র করে মধুপুর গ্রামের ফকিরবাড়ী ও মগাবাড়ীর লোকজনের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এ নিয়ে ঈদুল আজহার পর দুই দলের মধ্যে সংঘর্ষও হয়। গ্রাম্য রাজনীতির মারপ্যাঁচে এই বিরোধর নিষ্পত্তি না হওয়ায় দুই দলের বিরোধটি দীর্ঘদিন জিইয়ে থাকে। রোববার সকালে ফকিরবাড়ী ও মগাবাড়ীর দুই যুবকের কথাকাটাকাটির এক পর্যায়ে বেলা ১১টায় উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। পুলিশ, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও নিরপেক্ষ লোকজনের চেষ্টায় বেলা ২টায় সংঘর্ষ নিয়ন্ত্রণে আসে। এ সময় পুলিশ উভয়পক্ষের পাঁচজন সরদারকে আটক করে থানায় নিয়ে যায়। দুই দফা সংঘর্ষে পুরুষ ও মহিলাসহ কমপক্ষে ৫০ জন আহত হন। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
এ ব্যাপারে আশুগঞ্জ থানার ওসি বদরুল আলম তালুকদার বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’

সকল