৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সুনামগঞ্জে আ’লীগের অফিস বানিয়ে জায়গা দখলের চেষ্টা

-

সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নে আওয়ামী লীগের অফিস বানিয়ে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের রেকর্ডীয় জায়গা জোর করে দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগকারী অবসরপ্রাপ্ত সেনা সদস্য আলেখ রাজা গত ১৪ নভেম্বর জাহাঙ্গীরনগর গ্রামের ছয়জনের বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করেন। আলেখ রাজা সদর উপজেলার জাহাঙ্গীরনগর গ্রামের মৃত আবদুল মান্নানের ছেলে।
অভিযুক্তরা হলেন জাহাঙ্গীরনগর গ্রামের মৃত আবদুস সালামের ছেলে আবু সাঈদ (৫৫), সুলতান মিয়ার ছেলে আবুল মিয়া (৪০), আবু সায়েদ (৩৮), মৃত জব্বর আলীর ছেলে সাহাব উদ্দিন বয়াতি (৫৫), ওয়াহেদ আলীর ছেলে ইরন মিয়া (৪৫) ও মৃত জব্বর মিয়ার ছেলে নাছু মিয়া (৫৫)।
স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, অবসরপ্রাপ্ত সেনা সদস্য আলেখ রাজা দীর্ঘ দিন ধরে পরিবার-পরিজন নিয়ে সুনামগঞ্জ পৌর শহরের বক পয়েন্ট এলাকায় বসবাস করছেন। তার নিজ গ্রামের রেকর্ডীয় পুরো জায়গা কাঁটাতার দিয়ে সীমানা নির্ধারণ করে গেট তালাবদ্ধ করে রাখা হয়। তিনি জায়গাটিতে পরিবার-পরিজন নিয়ে মাঝে মধ্যে যাওয়া-আসা করেন। গত ১৪ নভেম্বর তার অনুপস্থিতিতে ওই জায়গায় অভিযুক্তরা আওয়ামী লীগের অফিস বানিয়ে কাঁটাতারের বেড়া ভাঙচুর করে সরিয়ে ফেলে। ওই জায়গায় লাগানো বিভিন্ন প্রজাতির মূল্যবান বনজ ও ফলদ গাছ রাতের আঁধারে কেটে নিয়ে রাতারাতি একটি চেলাঘর নির্মাণ করে অভিযুক্তরা। তারা সেনা সদস্যের জায়গায় অবৈধভাবে স্থাপনা বানিয়ে আওয়ামী লীগের দলের অফিস করেছেন বলে এলাকায় প্রচার-প্রচারণা চালাতে থাকেন। সেনা সদস্যের কেনা জায়গায় অভিযুক্তরা অবৈধভাবে স্থাপনা বানানোয় এলাকায় দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
অভিযোগ পেয়ে গত বৃহস্পতিবার দুপুরে সদর মডেল থানার এসআই মোহাম্মদ জালালের নেতৃত্বে পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং স্থানীয়দের সাথে কথা বলেন। তিনি জবর দখল করা সেনা সদস্যের জায়গায় আওয়ামী লীগের অফিস বানিয়ে সরকারের ভাবমর্যাদা বিনষ্টকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়ে এসেছেন বলে জানান।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা সদর মডেল থানার এসআই মোহাম্মদ জালাল জানান, তিনি ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষকে জায়গার প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে সশরীরে থানায় উপস্থিত থাকতে বলে এসেছেন।


আরো সংবাদ



premium cement