০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


শাবির ছাত্রী হলে চুরি : নিরাপত্তা নিয়ে শঙ্কা

-

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের একটি আবাসিক হলে চুরি হয়েছে। গত বৃহস্পতিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হলের ডি ব্লকের ১৩২ নম্বর রুম থেকে দুইটি মোবাইল ফোন নিয়ে যায় চোরেরা। এর আগে গত ২০ জানুয়ারি সৈয়দ সিরাজুন্নেসা হল থেকে চারটি ল্যাপটপ ও দুইটি মোবাইল চুরি হয়। হলের ‘নিরাপত্তা ব্যবস্থাকে ফাঁকি দিয়ে জানালার গ্রিল কেটে চোরেরা হলে প্রবেশ করে। বারবার এ ধরনের ঘটনায় আবাসিক ছাত্রীদের নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।
ছাত্রীদের হলে চুরির খবর পেয়ে সকাল ১০টায় ঘটনাস্থল পরিদর্শন করেন ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার, প্রভোস্ট অধ্যাপক আমিনা পারভীন, প্রক্টর জহির উদ্দিন আহমেদসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা।
হলের ছাত্রীরা জানান, আনুমানিক রাত ২টায় হলের ডি ব্লকে নিচতলার রান্নাঘরের জানালার গ্রিল কেটে হলে ঢুকে পড়ে কয়েকজন যুবক। ভোর ৫টায় ১৩২ নম্বর রুমের এক ছাত্রী বাথরুমে গেলে তাকে বাইরে থেকে আটকে দিয়ে রুমে প্রবেশ করে তারা। এ সময় উপস্থিতি টের পেয়ে রুমের অন্য ছাত্রীরা চিৎকার শুরু করলে দুইটি মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায় চোরেরা। এর আগে তারা সিটকিনি টেনে অন্য রুমগুলোতেও প্রবেশের চেষ্টা করে বলে হলের একাধিক ছাত্রী জানিয়েছেন।
এ দিকে চুরির ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বলে সাংবাদিকদের জানিয়েছেন ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। কমিটির সদস্যরা হলেন স্কুল অব অ্যাগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এ জেড এম মঞ্জুর রশিদ, হল প্রভোস্ট অধ্যাপক আমেনা পারভীন ও প্রক্টর জহির উদ্দিন আহমেদ।


আরো সংবাদ



premium cement