২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সহজ জয়ে ইউএস ওপেন শুরু বর্তমান চ্যাম্পিয়ন সোয়াইটেকের

ইগা সোয়াইটেক - ছবি : সংগৃহীত

সহজ জয় দিয়ে ইউএস ওপেন শুরু করেছেন বর্তমান চ্যাম্পিয়ন ও বিশ্বের এক নম্বর খেলোয়াড় ইগা সোয়াইটেক। সোমবার আসরের প্রথম দিনে এই পোলিশ তারকা ৬-০, ৬-১ গেমে সুইডেনের রেবেকা পিটারসনকে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন।

নিউ ইয়র্কে খেলতে আসার পর আরিনা সাবালেঙ্কার কাছে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান হারানোর ঝুঁকিতে রয়েছেন সোয়াইটেক। যদিও কাল ৮৬তম র‌্যাঙ্কধারী পিটারসনকে মাত্র ৫৮ মিনিটেই উড়িয়ে দিয়েছেন বিশ্বের এক নম্বর এই তারকা।

প্রতিপক্ষের থেকে পাঁচবার ব্রেক পয়েন্ট ছিনিয়ে নিয়েছেন সোয়াইটেক। পিটারসনের দুটি উইনারের বিপরীতে সোয়াইটেক খেলেছেন ২০টি উইনিং শট। এ নিয়ে টানা চতুর্থ ইউএস ওপেনে প্রথম রাউন্ডে সহজ জয় পেলেন সোয়াইটেক।

ম্যাচ শেষে বিশ্বের নাম্বার ওয়ান বলেন, ‘যা কিছুর ওপর আমি গুরুত্ব দিয়েছি সেগুলো নিয়েই আমি টুর্নামেন্ট শুরু করতে চেয়েছি। আমি একটি দারুণ ম্যাচ খেলতে চেয়েছি। সব ধরনের চাপ কাটিয়ে প্রত্যাশা পূরণ করতে পেরে আমি দারুণ খুশি। কোর্টে নামার পর সবসময়ই আমার মাথায় একটি বিষয় থাকে প্রতিদিনই যেন আমি নিজেকে উন্নত করতে পারি। সংখ্যা ও পরিসংখ্যান আমার কাছে তেমন কোনো অর্থবহন করে না। আমি শুধুমাত্র আমার পারফরমেন্সে গুরুত্ব দিতে চাই।’

দ্বিতীয় রাউন্ডে সোয়াইটেকের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ান ডারিয়া সাভিলে। ক্যারিয়ারে পঞ্চম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের লক্ষ্যে সোয়াইটেক কোর্টে নেমেছেন। ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত টানা তিন বছর ইউএস ওপেনের শিরোপা জয় করেছিলেন সেরেনা উইলিয়ামস, যা এখনো কোনো নারী খেলোয়াড় অর্জন করতে পারেনি।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪ জাল ভোট হলে তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোট বন্ধ : ইসি আহসান হাবিব রাবিপ্রবিতে‘এ’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭.৩৯ শতাংশ রাজধানীর জুড়ে ইসতিসকার নামাজ আদায় নাগরপুরে তীব্র তাপদাহে হাসপাতালে রোগীর চাপ বাড়ছে উপজেলা নির্বাচন : নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের যে শর্তের কথা জানালেন রিজভী

সকল