২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারে জোকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারে জোকোভিচ - সংগৃহীত

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠলেন নোভাক জোকোভিচ। হারিয়ে দিলেন ২৬ বছর বয়সী টেলর ফ্রিটজকে জোকোভিচ জিতলেন ৭-৬, ৪-৬, ৬-২, ৬-৩ সেটে। মেয়েদের সেমিফাইনালে উঠেছেন কোকো গফ। তিনি মার্তা কস্টিউককে হারিয়েছেন ৬-৭, ৬-৭, ৬-২ সেটে।

মঙ্গলবার জোকোভিচ প্রথম সেট জিতেছিলেন টাই ব্রেকারে। দ্বিতীয় সেটে হেরে যান অস্ট্রেলিয়ান ওপেনের এক নম্বর বাছাই। পরের দু’টি সেটে যদিও ফ্রিটজকে উড়িয়ে দেন জোকোভিচ।

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দু’টি রাউন্ডে একটি করে সেট হেরেছিলেন তিনি। তৃতীয় এবং চতুর্থ রাউন্ডে জিতেছিলেন স্ট্রেট সেটেই। কোয়ার্টার ফাইনালে ১০ বছরের ছোট ফ্রিটজের বিরুদ্ধে একটি সেট হারিয়ে জিতলেন জোকোভিচ।

দশমবার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন জোকোভিচ। এবারেও জিততে হলে আর দু’টি ম্যাচে জয় দরকার তার। সেমিফাইনালে কার বিরুদ্ধে খেলতে হবে তা এখনো ঠিক হয়নি। তবে ফাইনালে খেলতে হতে পারে কার্লোস আলকারাজের বিপক্ষে।

মেয়েদের কোয়ার্টার ফাইনালে জিতলেন কোকো গফ। তিনি পর পর চারটি ম্যাচ স্ট্রেট সেটে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন। কিন্তু মঙ্গলবার একটি সেট হারতে হলো তাকে। দ্বিতীয় সেটে হেরে যান গফ। গত বছর ইউএস ওপেন জেতা যুক্তরাষ্ট্রের টেনিস তারকা এবারের প্রতিযোগিতা জেতার অন্যতম দাবিদার।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement