২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়ান ওপেন : আবার চ্যাম্পিয়ন সাবালেঙ্কা

অস্ট্রেলিয়ান ওপেন : আবার চ্যাম্পিয়ন সাবালেঙ্কা - ফাইল ছবি

নিজের কাছেই ট্রফি রেখে দিলেন এরিনা সাবালেঙ্কা। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে এরিনা সাবালেঙ্কা অস্ট্রেলিয়ান ওপেন নিতে দিলেন না চীনের কিনওয়েন ঝেংকে। শনিবার বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ইভেন্টের মহিলাদের ফাইনালে বিশ্বের দু'নম্বর মুখোমুখি হয়েছিলেন বিশ্বের ১৫ নম্বরের। রড লেভার এরিনায় বেলারুশের ঝড়ে উড়ে গেল চীন।

মাত্র এক ঘণ্টা ১৬ মিনিটের লড়াইয়ে সাবালেঙ্কা মাটি ধরিয়ে দিলেন কিনওয়েনকে। সাবালেঙ্কার পক্ষে ফল ৬-৩, ৬-২। এই নিয়ে পরপর দু'বার অস্ট্রেলিয়ান ওপেন চ্য়াম্পিয়ন সাবালেঙ্কা। গতবছরও সাবালেঙ্কা জিতেছিলেন ঐতিহ্যবাহী এই টুর্নামেন্ট। ফাইনালে হারিয়ে ছিলেন এলিনা রিবাকিনাকে। ২০১৭ সালে টেনিসের কিংবদন্তি সেরেনা উইলিয়ামস টানা দু'বার অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন। সেরেনার পর দ্বিতীয় নারী হিসেবে ওই রেকর্ড করলেন সাবালেঙ্কা।

এদিন মাত্র ৭৬ মিনিটেই ফাইনালের মেগা শো শেষ করে দেন সাবালেঙ্কা। দ্রুত খেলা শেষ করে ট্রফি জিতে কোর্ট ছাড়ার লক্ষ্যেই যেন নেমেছিলেন সুন্দরী। খেলা শুরুর দু' মিনিট পরেই প্রথম গেম জিতে নেন সাবালেঙ্কা। এর খানিক পরেই ঝেংয়ের সার্ভ ব্রেক করে এগিয়ে যান ২–০ ব্য়বধানে। নিজের সার্ভ থেকে অনায়াসে স্কোরলাইন ৩–০ করে ফেলেন। ঝেং কার্যত অসহায় আত্মসমর্পণ করেন।

ঝেং যদিও পরের গেমে কামব্য়াক করেন। অনায়াসে জিতে স্কোরলাইন করে ফেলেন ৩–১। তবে সাবালেঙ্কা নিজের সার্ভে স্কোরলাইন ৪–১ করে ফেলেন। ঘড়ি বলছে খেলার বয়স তখন সবে ১৬ মিনিট। সাবালেঙ্কাকে দেখে যখন মনে হচ্ছিল যে প্রথম সেট তিনি জিতে নিতে চলেছেন, ঠিক তখনই ফের সাবালেঙ্কাকে কামড় দেন চীনা প্রতিদ্বন্দ্বী। সার্ভ ব্রেক করে সাত নম্বর গেম পকেটে পুরে ফেলেন। পরের গেমটিও তিনি জিতে স্কোরলাইন ৫–৩ করেন। কিন্তু প্রথম সেটটি ৯ ৩৩ মিনিটেই ৬–৩ গেমে জিতে নেন প্রথম সেট।

প্রথম সেটের মেজাজেই দ্বিতীয় সেট শুরু করেন সাবালেঙ্কা। সেই ঝেংয়ের সার্ভ ব্রেক করে জিতে নেন প্রথম গেম। এরপর নিজের সার্ভেই হয়ে যায় ২–০। এই এরপর ঝেং ঘুরে দাঁড়ান তৃতীয় গেমেই। তবে খুব বেশি কিছু আর করতে পারেনি চীনের তারকা। সাবালেঙ্কা আট গেমের মধ্যে সেট শেষ করে জিতে নেন ৬–২ গেমে। সেটের অন্তিম লগ্নে চারবার চ্যাম্পিয়নশিপ পয়েন্ট সেভ করে, সাবালেঙ্কাকে ম্যাচ পয়েন্টটা নিতে কিছুটা দেরি করানো ছাড়া আর কিছুই করেননি ঝেং।

ট্রফি হাতে সাবালেঙ্কার আদুরে ছবিও ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়।


আরো সংবাদ



premium cement
বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল

সকল