০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


সিলেটে ছড়াচ্ছে পানিবাহিত রোগ, আক্রান্ত ৯ হাজার ৮৬৯

সিলেটে ছড়াচ্ছে পানিবাহিত রোগ, আক্রান্ত ৯ হাজার ৮৬৯। - ছবি : নয়া দিগন্ত

সিলেটে ধীরে ধীরে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও বাড়ছে ভোগান্তি। চারদিকে ছড়াচ্ছে পানিবাহিত রোগ। জ্বর, ডায়রিয়া, সাপের দংশন ও চর্মসহ নানা রোগে আক্রান্ত হচ্ছেন মানুষ। বাদ যাচ্ছে না শিশুরাও।

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সিলেট বিভাগে এসব রোগে নয় হাজার ৮৬৩ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫০৭ জন।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের ‘হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্র্রোল রুম’ সূত্রে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সিলেট বিভাগে পানিবাহিত রোগে নয় হাজার ৮৬৩ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় দু’হাজার ৮৪৭, সুনামগঞ্জে এক হাজার ৭৭৮, হবিগঞ্জে তিন হাজার ৩৪ ও মৌলভীবাজারে দু’হাজার ২৩৬ জন। তারা জ্বর-সর্দি-কাশি, ডায়রিয়া, সাপের দংশন, চোখের প্রদাহ, চর্মরোগসহ নানা রোগে আক্রান্ত হন।

এদিকে পানিতে ডুবে ও বন্যার কারণে বিভিন্নভাবে সিলেট বিভাগে এ পর্যন্ত ৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ১৮, সুনামগঞ্জে ২৮, হবিগঞ্জে পাঁচ ও মৌলভীবাজারে আটজন।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা: মোহাম্মদ নূরে আলম শামীম বৃহস্পতিবার বিকেলে নয়া দিগন্তকে বলেন, পানিবাহিত রোগ-বালাই সিলেটে যাতে ছড়াতে না পারে সেজন্য বিভাগজুড়ে ৪২৯টি টিম কাজ করছে। এর মধ্যে সিলেট জেলায় ১৪০, সুনামগঞ্জে ১২৩, হবিগঞ্জে ৯২ ও মৌলভীবাজারে ৭৪টি।


আরো সংবাদ



premium cement
জামালপুরে ট্রাক উল্টে চালক নিহত ভালুকায় রাইদা কারখানার শ্রমিকদের মহাসড়ক অবরোধ কক্সবাজারের পাহাড়ি ছরায় গোসল করতে নেমে ২ শিশুর মৃত্যু কাঁঠালিয়ায় ইউনিয়ন বিএনপির সভাপতিকে অব্যাহতি রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাফা থেকে ফিলিস্তিনিদের সরিয়ে নেয়ার আদেশে হামাসের প্রতিক্রিয়া হিলি বন্দর দিয়ে ১৪ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর ওপর : মন্ত্রী রোহিঙ্গা গণহত্যা মামলায় ওআইসি’র সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী টর্চার সেলে শিশু-বৃদ্ধদের পেটাতেন মিল্টন : হারুন গাজা ত্যাগ করবে না ইউএনআরডব্লিউএ

সকল