০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

ইমরানের অবস্থা স্থিতিশীল, লংমার্চ আবার শুরু হচ্ছে

ইমরানের অবস্থা স্থিতিশীল, লংমার্চ আবার শুরু হচ্ছে - ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খানের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন তার চিকিৎসক। তবে তার পায়ে এখনো বুলেটের কিছু অংশ রয়ে গেছে। ফলে তার অস্ত্রোপচার দরকার। তবে তার দলের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ শুক্রবার বেলা ১১টায় আবার ইসলামাবাদ অভিমুখে লংমার্চ শুরু হবে।

ইমরান খানের সাবেক সহকারী ডা. ফয়সাল সুলতান লাহোরের শওকত খানম হাসপতালের বাইরে সাংবাদিকদের জানিয়েছেন, ইমরানের অবস্থা স্থিতিশীল হলেও এক্স-রে ও স্ক্যানে দেখা গেছে যে তার পায়ে এখনো বুলেটের কিছু অংশ রয়ে গেছে। তার টিবিয়া শিন বোনে একটি চিপসও দেখা গেছে।

তিনি আরো বলেন, তাকে অপারেশন থিয়েটারে নিয়ে বুলেটের বাকি অংশ বের করা হবে।

লংমার্চ শুরু হবে ১১টায়
এদিকে ইমরান খানের উদ্ধৃতি দিয়ে ইনসাফ স্টুডেন্টস ফেডারেশন জানিয়েছে, ইসলামাবাদ অভিমুখে পিটিআইয়ের লংমার্চ শুক্রবার বেলা ১১টায় আবার শুরু হবে। আগাম নির্বাচনের দাবিতে ইমরান খান এই লংমার্চের আহ্বান জানিয়েছিলেন।

১১টি বুলেট পাওয়া গেছে

পুলিশ ও অন্যান্য নিরাপত্তা বাহিনী ঘটনাস্থল থেকে ১১টি বুলেট কেস উদ্ধার করেছে। বৃহস্পতিবার ইমরান খানকে টার্গেট করে হামলার পর তদন্তকারীরা বুলেটগুলোর সন্ধান পেয়েছেন।

পুলিশ প্রতিবেদনে বলা হয়েছে, পাঞ্জাবের উজিরাবাদের ঘটনাস্থল থেকে ১১টি বুলেট কেস উদ্ধার করা হয়েছে। এগুলোর মধ্যে ৯টি পিস্তল বুলেটের, দুটি বড় আগ্নেয়াস্ত্রের।

হামলার সময় ইমরান খান যে কন্টেইনারে ছিলেন, সেটিকে লক্ষ্য করে নিচ থেকে পিস্তলের বুলেটগুলো ছোড়া হয়েছিল। আর কন্টেইনার থেকে বড় বুলেটগুলো নিক্ষেপ করা হয় বলে পুলিশ ধারণা করছে।

হামলার সময় প্রাণ হারানো তরুণ মোয়াজ্জেম কোরেশি হামলাকারীকে ধরার চেষ্টা করেছিলেন বলে জানা গেছে। তার মাথাসহ কয়েকটি স্থানে গুলি লাগে। তিনি ঘটনাস্থলেই নিহত হন।

প্রতিবেদনে বলা হয়, হামলায় অন্তত ১৩ জন আহত হয়েছে। এদের মধ্যে চারজন বন্দুকের গুলিতে এবং বাকিরা অন্যান্যভাবে আহত হয়।

সূত্র : জিও নিউজ, ডন, দি নিউজ ইন্টারন্যাশনাল, আলজাজিরা


আরো সংবাদ


premium cement