০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


হামজা শাহবাজের মন্ত্রিসভার শপথ নিবেন না পাকিস্তান পাঞ্জাবের গভর্নর

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের গভর্নর ওমর সরফরাজ চিমা - ছবি : সংগৃহীত

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের গভর্নর ওমর সরফরাজ চিমা সেখানকার বর্তমান মুখ্যমন্ত্রী হামজা শাহবাজের নেতৃত্বে গঠিত প্রাদেশিক মন্ত্রিসভার শপথ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। রোববার এমন সংবাদ প্রকাশ করেছে দ্যা এক্সপ্রেস ট্রিবিউন।

হামজা শাহবাজের মন্ত্রিসভার শপথ না নেয়ার বিষয়ে মন্তব্য করেছেন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের গভর্নর ওমর সরফরাজ চিমা। এ বিষয়ে তিনি বলেছেন, তিনি পাকিস্তানের সংবিধানের (আইনের) বাইরে কিছু সমর্থন করতে পারবেন না।

তিনি বলেন, হামজা শাহবাজের মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচন বা তার শপথ গ্রহণ সাংবিধানিক ছিল না। এ কারণে বর্তমান মুখ্যমন্ত্রী হামজা শাহবাজের নেতৃত্বে গঠিত প্রাদেশিক মন্ত্রিসভাও পাকিস্তানের সংবিধানের আইন অনুসারে গঠিত হয়নি। এ কারণে তিনি এ নবগঠিত প্রাদেশিক মন্ত্রিসভার শপথ নিবেন না।

এছাড়া রোববার লাহোরের এক সংবাদ সম্মেলনে পাকিস্তান পাঞ্জাবের গভর্নর ওমর সরফরাজ চিমা বলেন, শনিবার পাকিস্তান পাঞ্জাবের গভর্নর হাউজে একটি অবৈধ কাজ সম্পন্ন হয়েছে। এ সময় আমার অফিসে একজন ভুয়া ও অবৈধ মুখ্যমন্ত্রী (হামজা শাহবাজ) শপথ গ্রহণ করেছেন। পাকিস্তান সংবিধানের আইন অনুসারে যেহেতু সরদার উসমান বুজদারের পদত্যাগ অবৈধ, তাই হামজা শাহবাজের শপথ গ্রহণও অবৈধ।

সূত্র : দ্যা এক্সপ্রেস ট্রিবিউন


আরো সংবাদ



premium cement