১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


অভিষেকেই চমক আর্মি স্পোর্টস ক্লাবের

অভিষেক ম্যাচেই আতাউর রহমান কলেজ স্পের্টিংকে হারিয়ে উল্লাসে মেতে উঠে আর্মি স্পোর্টস ক্লাবের ফুটবলাররা : বাফুফে -

আর্মি স্পোর্টিস ১-০ আতাউর কলেজ

‘ওরা ঈদের ছুটি কাটিয়ে এসেছে। সুতরাং ওরা ফিটনেসে পিছিয়ে থাকবে। তোমাদের সাথে পারবে না।’ ম্যাচের আগে মোসাম্মদ সুলতানা, উন্নীত খাতুন, মাহফুজাদের এভাবে আত্মবিশ্বাস জোগান কোচ গোলাম রাব্বানী ছোটন। অভিজ্ঞ এই কোচের ভবিষ্যদ্বাণীই সত্য হয়েছে। সিনিয়র জাতীয় দলের সাত-আট ফুটবলার নিয়ে লিগের প্রথম ম্যাচে হোঁচট খেল আতাউর রহমান ভূঁইয়া মানিক কলেজ স্পোর্টিং ক্লাব। তাদের ১-০ গোলে হারিয়ে ইউসিবি মহিলা লিগে দুর্দান্ত অভিষেক বাংলাদেশ আর্মি স্পোর্টস ক্লাবের। গতকাল কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে বয়সভিত্তিক জাতীয় দলে খেলা সুলতানার গোলে এই স্মরণীয় জয় ছোটন বাহিনীর। এর আগে লিগের উদ্বোধন করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।
মহিলা ফুটবল লিগে গত দুইবারের রানার্সআপ আতাউর রহমান কলেজ স্পোর্টিং ক্লাব। এবার তাদের চ্যাম্পিয়ন ফাইটিং দল। তবে কাল সেনাবাহিনীর মহিলা দল যে ধাক্কা দিল তাতে নতুন আসা দলটিই এখন চলে এসেছে ফেবারিটের তালিকায়। অবশ্য আগ থেকেই তাদের ফেবারিট বিবেচনা করা হচ্ছিল। কাল তা আরো স্পস্ট করল। সারা ম্যাচেই দাপট ছিল আর্মি স্পোর্টস ক্লাবের। গোলরক্ষক পজিশন থেকে শুরু করে ফরোয়ার্ড লাইন পর্যন্ত সর্বত্রই সেরা তারা। পোস্টের নিচে মালয়েশিয়ার বিপক্ষে জাতীয় দলে থাকা মিলি আক্তার যেন ছিলেন অতন্দ্র প্রহরী। ফলে আন্তর্জাতিক ম্যাচে ৫০ গোল করা তহুরা, বয়সভিত্তিক সাফে সেরা খেলোয়াড় হওয়া সাগরিকা ও সৌরভী আকন্দ প্রীতি ও শাহেদা আক্তার রিপারা কোনো সুবিধাই করতে পারেননি। এর পেছনে সেনাবাহিনীর ডিফেন্স লাইনে অধিনায়ক মেহেরুন আক্তার, ফারজানা আক্তার রতœা, ইতি আক্তার ও আশামণিদের প্রতিরোধ ছিল আসাধারণ। আর সুলতানা তো তার গতি দিয়েই আতঙ্ক ছড়ান লিগ রানার্সআপদের ডিফেন্স লাইনে। ৩৮ মিনিটে করা তার গোলেই ম্যাচের ফল নির্ধারিত হয়। থাইমাচিং মারমার লব থেকে বল পেয়ে গতিতে বিপক্ষ ডিফেন্ডারদের ছিটকে ফেলে গোলরক্ষক সাথী বিশ্বাসকে পরাস্ত করেন তিনি। বসুন্ধরা কিংসের সাবেক এই ফুটবলারের এটি চতুর্থবার লিগে অংশ নেয়া। বিরতির পরও ব্যবধান বাড়ানোর সুযোগ পান সুলতানা। তবে গোলরক্ষককে কারিয়েও বল বাইরে মেরে গোল মিস করায় ম্যাচের শেষ সময় পর্যন্ত দলকে টেনশনে রাখেন।
ম্যাচ শেষে আর্মি স্পোটর্সের কোচ ছোটন জানান, আমি জাতীয় দলে থাকার সময় থেকেই এই সব ফুটবলারদের সম্পর্কে জানি। আমার দলের ফুটবলারদের যোগ্যতা আর বিপক্ষ দলের দুর্বলতা অনুধাবন করেই ছক তৈরি করে ম্যাচ জিতে নিয়েছে।’ তিনি দলের এই সাফল্যে ধন্যবাদ জানান সেনাবাহিনীর প্রধানকে। তিনি যোগ করেন, ‘কঠোর পরিশ্রমের ফল পেয়েছে দল। ফুটবলারদের বলেছি তোমরা পারবে। সেই আত্মবিশ্বাস নিয়েই তারা খেলেছে। এরা যে প্রতিনিয়তই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেলবে সেটার জানান দিয়েছে।’ তার দেয়া তথ্য, আমার দলে বয়সভিত্তিক জাতীয় দলের আটজন ফুটবলার আছে।’ প্রথম ম্যাচে হারের ধাক্কা সামলে উঠতে চান আতাউর রহমান কলেজের কোচ গোলাম রায়হান বাপন। তার মতে, আমরা আজ ভালো খেলতে পারিনি। মেয়েরা হয়তো গরমের কারণে স্বাভাবিক খেলা খেলতে পারিনি। এখন পরের ম্যাচের ঘুরে দাঁড়াতে হবে।


আরো সংবাদ



premium cement