২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আর্জেন্টিনার জয় ড্র ব্রাজিলের

-

আর্জেন্টিনাকে প্রথমার্ধেই চমকে দিয়েছিল কোস্টারিকা। কনকাকাফ নেশন্স লিগের প্লে-অফে হন্ডুরাসকে হারিয়ে কোপা আমেরিকায় খেলার যোগ্যতা অর্জন করে কোস্টারিকা। যুক্তরাষ্ট্রে আগামী জুন-জুলাইয়ে এই আসরে চ্যালেঞ্জে নামার আগে দলকে গুছিয়ে নেয়ার কথা বলেছিলেন কোচ গুস্তাভো আলফারো। এরই ধারাবাহিকতায় গত পরশু আর্জেন্টিনার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে প্রথমে ম্যানফ্রিড ওগালদের গোলে এগিয়ে যায় মধ্য আমেরিকার দেশটি। অবশ্য এই এগিয়ে যাওয়া বেশিক্ষণ স্থায়ী হয়নি। দ্বিতীয়ার্ধের অ্যাঞ্জেল ডি মারিয়া, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার ও লাউতারো মার্টিনেজের গোলে দারুণ জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।
এ দিকে কোপা আমেরিকার আগে আর্জেন্টিনার চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলও এর আগে প্রীতি ম্যাচে মুখোমুখি হয় স্পেনের। সান্তিয়াগো বার্নাব্যুর রোমাঞ্চকর কেউ জেতেনি। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা ৩ পেনাল্টির ম্যাচটি যোগ করা সময়ের গোলে ৩-৩-এ ড্র করে স্বাগতিকদের বিপক্ষে। বল পজিশনে এগিয়ে থেকে প্রথমে ২০১০ বিশ্ব চ্যাম্পিয়নরা ম্যাচ শুরুর ১২ মিনিটে রদ্রির পেনাল্টি গোলে এগিয়ে যায়। এরপর ম্যাচের ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দানি ওলমো। ৪০ মিনিটে একটি গোল শোধ করেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রদ্রিগো। ৫০ মিনিটে ব্রাজিলের বিস্ময়বালক এন্ড্রিকের গোলে ২-২-এ সমতায় ফেরে সফরকারীরা। জাতীয় দলের হয়ে টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন আগামী মৌসুমে রিয়ালের যোগ দিতে যাওয়া এই ফরোয়ার্ডের। ৮৭ মিনিটে আবারো পেনাল্টি পায় স্পেন। এবারো সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন রদ্রি। এরপর নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে লুকাস পাকুয়েতার পেনাল্টি থেকে করা গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।
এছাড়া ফ্রান্স ৩-২ গোলে চিলিকে হারায়। বেলজিয়ামের সাথে ২-২ গোলে ড্র করে ইংল্যান্ড। স্লোভেনিয়ার বিপক্ষে ২-০তে হেরেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারিয়েছে জার্মানি।

 


আরো সংবাদ



premium cement