১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


নিজেদের তুলে ধরতে পারছে না পিএসজি

-

ফ্রান্সের প্যারিস সেন্ট জার্মেই ফুটবল ক্লাবটিতে তারার মেলা। লিওনেল মেসি থেকে শুরু করে নেইমার, এমবাপ্পে, ডি মারিয়া- সবাই খেলছেন পিএসজি দলে। লিগ ওয়ানে শীর্ষে ও চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ এ-তে দ্বিতীয় অবস্থানে রয়েছে মাউরিসিও পোচেত্তিনোর দলটি। কিন্তু বিশ্বসেরা ফুটবলারদের যে সমাবেশ ক্লাবটিতে সেই তুলনায় নিজেকে তুলে ধরতে পারছে না পিএসজি। ছোট দলগুলোর সাথে জয় পেলেও শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে জয় তুলে আনতে পারছে না মেসিরা। এমনকি তুলনামূলক দুর্বল দলের সাথে জিততেও অনেকটা নাকানিচুবানি খেতে হচ্ছে পিএসজিকে। কখনো কখানো আবার ড্রতে ম্যাচ শেষ হচ্ছে।
মার্কার এক প্রতিবেদনে বলা হয়েছে, লিগ ওয়ানে টেবিলের শীর্ষে থাকা সত্ত্বেও পিএসজি এ মৌসুমে এখন পর্যন্ত ঘরোয়া প্রতিযোগিতায় দর্শক ও ভক্তদের মুগ্ধ করতে পারেনি। চলতি মৌসুমে এ পর্যন্ত ১৭ ম্যাচে ১৩ জয়ে ৪২ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানে শীর্ষে পিএসজি। এর মধ্যে নিজেদের শেষ ম্যাচে পঞ্চম-স্থানীয় লেন্সের সাথে ১-১ গোলে ড্র করে দলটি। তার পরও দ্বিতীয় স্থানে থাকা স্টেড রেনাইসের থেকে ১১ পয়েন্ট এগিয়ে আছে পিএসজি।
মাউরিসিও পোচেত্তিনোর দল- মৌসুমে ট্রয়েস, রেসিং স্ট্রাসবার্গ, ব্রেস্ট, রেইমস, ক্লারমন্ট, লিয়ন, মেটজ, মন্টপেলিয়ার, অ্যাঙ্গার্স, লিলি, বোর্দো, ন্যান্টেস ও সেন্ট-এটিনের মতো দুর্বল দলগুলোকে হারিয়েছে। এসব দলের অবস্থান ছয়ের নিচে। কিন্তু স্ট্যাড রেনাইসের মতো শক্তিশালী প্রতিপক্ষের সাথে লড়াইয়ে তারা ২-০ ব্যবধানে হেরেছে। এমনকি তৃতীয় স্থানে থাকা মার্সেই ও চতুর্থ স্থানে থাকা নিসের সাথে ০-০ গোলে ড্র করেছে পিএসজি।
পিএসজি চ্যাম্পিয়ন্স লিগে শেষ ১৬ তে খেলার যোগ্যতা অর্জন করেছে ঠিকই। কিন্তু ম্যানচেস্টার সিটির কাছে ২-০ ব্যবধানে হেরেছে দলটি। এ ছাড়াও বেলজিয়ামের ক্লাব ব্রুগ ও জার্মানির আরবি লাইপজিগের সাথে ড্র করার পর গ্রুপ এ-তে শীর্ষস্থান নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে। এমন পরিস্থিতিতে কোচ পোচেত্তিনোর ওপর চাপ তৈরি হচ্ছে, এই মৌসুমে প্রত্যাশা পূরণের। সূত্র : মার্কা।


আরো সংবাদ



premium cement
‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে মার্কিন বিমানবাহিনীর সদস্য নিহত পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু টঙ্গীতে ৩ তলার ছাদ থেকে পড়ে বিএনপি নেতার ছেলের মৃত্যু মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার

সকল