৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সানডে এডগারে আবাহনীর জয় আবাহনী ২:০ পুলিশ

-

গত লিগে ঢাকা আবাহনীর জার্সি গায়ে ২০ গোল তার। এবারের এএফসি কাপ প্রিলিমিনারি রাউন্ডে দুই ম্যাচে এক গোল। এরপরও তার পারফরম্যান্সে অসন্তুষ্ট কোচ মারিও লেমস। তেমন খেলা যে নেই সানডের। লিগের প্রথম ম্যাচে পুলিশের বিপক্ষে গোল না পেলে তাকে পরে না খেলানেরও চিন্তাভাবনা শুরু করেছিলেন কোচ। শেষ পর্যন্ত এই চ্যালেঞ্জে জয়ী নাইজেরিয়ান সানডে চিজোবা। গতকাল তার গোলের লিড আবাহনীর। এরপর কিরগিজস্তানের ফুটবলার এডগারের অপর গোল। এ দুই বিদেশীর কাঁধে ভর করেই এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয় শুরু ছয়বারের লিগ চ্যাম্পিয়নদের। বঙ্গবন্ধু স্টেডিয়ামে তাদের ২-০ গোলে জয় বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে। সেই সাথে এএফসি কাপের ব্যর্থতা কাটিয়ে লিগে ভালো করার ইঙ্গিত দিলেন জীবনরা। এই ম্যাচের মাধ্যমে প্রিমিয়ার ফুটবলে অভিষেক বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে শিরোপা জিতে আসা দলটির। তবে ডেবুটা হলো না সুখকর।
ফেডারেশন কাপে যে ভয়ঙ্কর রূপে দেখা গিয়েছিল পুলিশকে, কাল সেভাবে তাদের পাওয়া যায়নি; বরং আবাহনীর চাপের মুখে রক্ষণাত্মক খেলতে থাকে ফেডারেশন কাপের সেমিফাইনালিস্টরা। লিগের আগে আবাহনী দুু’টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। তা এএফসি কাপের। অন্য দিকে ফেডারেশন কাপের পর ম্যাচের বাইরে পুলিশ। এটাও একটা কারণ দুই দলের পারফরম্যান্সের ভিন্নতায়। ম্যাচে গোলের সুযোগ বেশি পায় আবাহনীই। ৭ মিনিটে সানডে ফাঁকায় থেকেও বল জালে ফেলতে পারেননি। জীবন করেছিলেন ক্রস। ২৫ মিনিটে সানডের দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এরপরই গোলের খুব কাছে চলে যায় পুলিশ। খান মোহাম্মদ তারার ক্রসে আমিরুল হেড নেন। গোলরক্ষক সোহেল তখন পোস্ট ছেড়ে বাইরে। অবশ্য আমিরুলের হেড বার ঘেঁষে যাওয়ায় গোলবঞ্চিত নবাগত দলটি। শেষ পর্যন্ত ৪৩ মিনিটে আবাহনী এগিয়ে যায় সানডের গোলে। বাদশার লব থেকে বল পেয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে থ্রু পাস দেন বেলফোর্ড। সেই বল ধরে জালে পাঠান সানডে।
৭৬ মিনিটে বেলফোর্ডের হেড পোস্টে প্রতিহত হয়। পরের মিনিটেই সানডের হেড ঠেকান পুলিশের কিপার সাইফুল। ৮৩ মিনিটে এসে জয় নিশ্চিত আবাহনীর। সাদ উদ্দিনের ক্রসে জীবন পাস দেন এডগারকে। এরপর এডগার বাম পায়ের মাটি-ঘেঁষা শটে বোকা বানান বিপক্ষ গোলরক্ষককে।


আরো সংবাদ



premium cement