৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আরেকটি ড্রতে খুশি মোহামেডান

মোহামেডান ১: ১ শেখ জামাল (আত্মঘাতী) (সলোমন কিং)
-

রেফারি কেন পেনাল্টি দেয়নি এই নিয়ে খেলা চলাকালীনই মোহামেডানের ডাগ আউটে ক্ষোভ। বাফুফের কর্মকর্তা, দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু এবং দুই সিনিয়র ফুটবলার মিঠুন ও এমিলি রেফারিং নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করে দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে দলকে মাঠ থেকে উঠেও আসতে বলেন। তাতে অবশ্য কান দেননি ফুটবলারেরা। খেলা শেষেইে এই কোচ আর খেলোয়াড়দের ক্ষোভ পেনাল্টি না দেয়া নিয়ে। অবশ্য খালি চোখে ও ভিডিও রিপ্লেতে প্রমাণ হয়নি সাদা-কালো শিবিরের দাবি যে সঠিক। এই পেনাল্টির বাইরে ম্যাচের রেজাল্টে অবশ্য খুশি মোহামেডান। কাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে তারা ১-১ এ ড্র করেছে শেখ জামাল ধানমন্ডির সাথে। টানা চার হারের পর টানা দুই খেলায় ড্র হেড কোচবিহীন দলের। তা যথাক্রমে গত লিগে তৃতীয় হওয়া চট্টগ্রাম আবাহনী এবং রানার্সআপ শেখ জামালের সাথে। খেলা শেষে তাই শেখ জামাল কোচ আফুসির কণ্ঠে হতাশা ফুটে উঠলেও সন্তুষ্টি মোহামেডানের সহকারী কোচ শহীদুল ইসলাম জুয়েলের বক্তব্যে। ম্যাচে কেউ না জেতায় শেখ জামালের পয়েন্ট ৮ খেলায় ১২। মোহামেডানের সংগ্রহ সাত খেলায় পাঁচ।
নামের বিচারে এই বড় ম্যাচে গোল মিস করেছে দুই দলই। পিছিয়ে পড়ার পর শেখ জামালের কার্যত আনফিট গাম্বিয়ান সাইনে বোজান ৩৭ মিনিটে যে মিস করেন তা অবিশ্বাস্য। মোহামেডান কিপার সারোয়ার জাহানকে একা পেয়েও তিনি মারেন বাইরে।
এ ছাড়া বিরতির পর আর্জেন্টিনার লুসিয়ানো পেরেজ, সলোমন কিংরা পারেননি দলকে জেতাতে। ফলে টানা দ্বিতীয় এবং মোট তৃতীয় ড্র শেখ জামালের।
কপাল দোষেই প্রথমার্ধে লিড নিতে ব্যর্থ শেখ জামাল। ৭ মিনিটে সাখাওয়াত হোসেন রনির হেড মোহামেডানের পোস্ট লেগে প্রতিহত হয়। ৩ মিনিটে ডেভিডের হেড ঠেকান বিপক্ষ কিপার। ১৯ মিনিটে মোহামেডান গোল পায়নি শেখ জামালের গোলরক্ষক নাঈমের প্রতিরোধে। ২৪ মিনিটে লিড মোহামেডানের। অনিক ঘোষের লব হেডে গোলরক্ষককে ব্যাকপাস দিতে যান ডিফেন্ডার মনির হোসেন। কিপার নাঈমও তখন পোস্ট ছেড়ে বের হয়ে আসেন। ফলে মনিরের হেড নাঈমকে ফাঁকি দিয়ে চলে যায় জালে।
আকস্মাৎ গোল পাওয়া মোহামেডান এরপর ব্যবধান বাড়াতে পারেনি নাইজেরিয়ান কোচ এনকৌচা কিংসলের শট ডিফেন্ডার ঠেকিয়ে দেয়ায়। অবশ্য তাকে পাস দেয়া তকলিচ নিজেই শট নিতে পারতেন পোস্ট। তখন শেখ জামাল খেলায় ফেরার চেষ্টা চালাতে থাকে। শেষ পর্যন্ত ৬৩ মিনিটে সমতা। লুসিয়ানোর পাসে বক্সের বাইরে থেকে নেয়া সলোমন কিংয়ের শট পরাস্ত করে প্রতিপক্ষ কিপারকে। এরপর শেখ জামাল লিড পায়নি লুসিয়ানো গোল করতে ব্যর্থ হওয়ায়।
পেশাদার লিগে এই নিয়ে ১৬ বার মুখোমুখি মোহামেডান ও শেখ জামাল। এতে ১০টিতে জয় শেখ জামালের। ড্র পাঁচটি। মাত্র একটি ম্যাচে জিতেছে মোহামেডান।
সাদা-কালোদের কোচ জুয়েল জানান, ‘আমাদের লক্ষ্যই ছিল কমপক্ষে ড্র এই ম্যাচ থেকে। তা হওয়ায় আমি খুশি। তবে তার মতে, বিদেশীরা আপ টু দ্য মার্ক নয়।’ জুয়েলের অধীনে এই নিয়ে টানা দুই ড্র মোহামেডানের।
জুয়েলের মতে,‘ দল তিনিই সাজান; তা সবার সাথে কথা বলে। কাজে তিনি স্বাধীন।’ শেখ জামালের কোচ যোসেফ আফুসি জানান, মোহামেডান ভালো দল, তাদের সাথে ড্র করে এক পয়েন্ট নেয়াটা কম নয়। তবে আমরা গোল মিস করেছি।

 


আরো সংবাদ



premium cement