০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


জয় দিয়ে সিরিজ শুরু করল পাকিস্তান

-

টেস্টে সিরিজে হোয়াইটওয়াশ হলেও, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ফরম্যাটে জয় দিয়ে শুরু করল পাকিস্তান। ৫ উইকেটে জয় পেয়েছে তারা। এমন ম্যাচ জয়ে বেশ খুশি পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে দ্বিতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়ানোর প্রত্যাশা দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু-প্লেসিসের।
তিন ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার কাছে নাস্তানাবুদ হয় পাকিস্তান। তাই ওয়ানডে সিরিজে ভালো করার লক্ষ্য ছিল তাদের। লক্ষ্যকে বাস্তবে রূপ দিয়েছে পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে পরাস্ত করেছে সরফরাজের দল।
পোর্ট এলিজাবেথে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় দক্ষিণ আফ্রিকা। ওপেনার হাশিম আমলার সেঞ্চুরি ও অভিষেক ম্যাচ খেলতে নামা রাসি ভ্যান ডার ডুসেনের ৯৩ রানের সুবাদে ৫০ ওভারে ২ উইকেটে ২৬৬ রানের লড়াকু সংগ্রহ পায় প্রোটিয়ারা। ১০২ বলে সাতটি চার ও একটি ছক্কায় অপরাজিত ১০৮ রান করেন আমলা। ছয়টি চার ও তিনটি ছক্কায় ১০১ বলে নিজের ইনিংসটি সাজান ডুসেন।
জবাবে ওপেনার ইমাম উল হকের ৮৬ ও মোহাম্মদ হাফিজের অপরাজিত ৭১ রানে ৫ বল বাকি থাকতে জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। জয় দিয়ে সিরিজ শুরু করায় দলের পারফরম্যান্সে খুশি অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি বলেন, ‘ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে খেলেছে। তাই বলে সিরিজের শুরুটা ভালো হয়েছে। বোলাররা ভালো করেছে। তবে আরো ভালো করার প্রয়োজন ছিল।’

হার দিয়ে সিরিজ শুরু করলেও দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়ানোর কথা জানালেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডু-প্লেসিস। তিনি বলেন, ‘আমাদের ব্যাটিং ভালো হয়েছে। আমলা দারুণ করেছে। প্রথম ওয়ানডে খেলতে নেমে ডুসেন চমক দেখিয়েছে। তার সেঞ্চুরি প্রাপ্য ছিল। তবে বোলাররা ভালো করতে পারেনি। আশা করছি, পরের ম্যাচেই বোলাররা ঘুড়ে দাঁড়াবে।’

 


আরো সংবাদ



premium cement