২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


বৃষ্টি আইনে ২-০ তে এগিয়ে ভারত

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করা মুর্শিদা খাতুন : বিসিবি -

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-২০ও জিতে গেল ভারত। পাঁচ ম্যাচ টি-২০ সিরিজে বাংলাদেশ পিছিয়ে গেল ২-০ ব্যবধানে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতকাল ভারতের নারী ক্রিকেট দল ম্যাচ জিতেছে ডাক ওয়ার্থ লুইস আইনে। বাংলাদেশের দেয়া ১২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারত ৫.২ ওভারে ১ উইকেটে ৪৭ রান তোলে। বৃষ্টি আইনে ভারত তখন ১৯ রানে এগিয়ে। এরপর বৃষ্টির বাগড়ায় ম্যাচ বন্ধ থাকে। নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরও বৃষ্টি না থামলে ভারতকে বিজয়ী ঘোষণা করা হয়। সিরিজ বাঁচাতে আগামি ২ মে তৃতীয় ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে।
সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের ব্যাটিংয়ের শুরুটা একদমই ভালো হয়নি। পেসার মারুফা আক্তারের দ্বিতীয় বলে উইকেটের পেছনে নিগার সুলতানা জ্যোতির হাতে ক্যাচ দেন শেফালি ভার্মা। এরপর আর বাংলাদেশকে ম্যাচে খুঁজে পাওয়া যায়নি। নির্বিষ বোলিংয়ে আক্রমণাত্মক ব্যাটিং করে বাংলাদেশকে হতাশায় ডোবান তিনে নামা দয়ালন হেমলতা। মাত্র ২৪ বলে ৪১ রান করেন তিনি। ৫ চারের সঙ্গে হাঁকান ২ ছক্কা। বৃষ্টি হানা দিতে পারে এমন চিন্তা হয়তো ছিল অতিথিদের। এজন্য ৫ ওভারে যতটা সম্ভব এগিয়ে থাকার পরিকল্পনা ছিল তাদের। সেই পরিকল্পনা কাজেও এসেছে। নির্ধারিত সময়ে খেলা শুরু না হওয়ায় ১৯ রানে এগিয়ে থেকে ম্যাচ জিতে যায় তারা।
এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ২০ ওভারে ১১৯ রানে অলআউট হয়। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন মুর্শিদা খাতুন। ৪৯ বলে ৫ বাউন্ডারিতে সাজান তার ইনিংস। এ ছাড়া রিতু মনি ২০, সোবহানা মোস্তারি ১৯ এবং দিলারা আক্তার ১০ রান করেন। আগের ম্যাচে ফিফটি পাওয়া জ্যোতির ব্যাট এ দিন হাসেনি। ১১ বলে ৬ রানে থেমে যায় তার ইনিংস। ব্যাটিং ব্যর্থতার দিনে সিঙ্গেল ডিজিটে ফিরেছেন পাঁচ ব্যাটসম্যান। ভারতের রাধা যাদব। ১৯ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট পেয়েছেন দীপ্তি শর্মা ও শ্রেয়াঙ্কা পাতিল। ঝড়ো ব্যাটিংয়ে ম্যাচের ফল পাল্টে দেয়া দয়ালন হেমলতা হয়েছেন ম্যাচ সেরা।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের বিপক্ষে সর্বপ্রথম ম্যাচে টসে হার বাংলাদেশের ড. রফিক জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত আড়াইহাজারে চেয়ারম‌্যান হ‌লেন সাইফুল ইসলাম স্বপন শৈলকুপায় ইজি বাইকের ধাক্কায় গৃহবধূ নিহত গৌরীপু‌র উপ‌জেলা চেয়ারম‌্যান হ‌লেন সোমরাথ সাহা মাথাপিছু আয় এখন ২৭৮৪ মার্কিন ডলার : বিবিএস কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী রিমার্ক-হারল্যানের নতুন পরিচালক ইউনিলিভারের সামি সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা যে বার্তা দিচ্ছে চুয়াডাঙ্গায় বিএন‌পি নেতার লাশ মিল‌ল পাটক্ষেতে কক্সবাজারে ভোট শেষে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক নিহত

সকল