২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`


সেমিতে আকাশি নীল শিবির

-

ঢাকা আবাহনী ৩-১ ফর্টিস এফসি

লিগ রেস থেকে অনেক পেছনে। স্বাধীনতা কাপেও শিরোপা জেতা হয়নি। ফলে ঢাকা আবাহনীর শেষ সুযোগ ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হওয়া। যা তারা গতবার পারেনি মোহামেডানের কাছে ৪-৪ গোলের ১২০ মিনিট শেষে টাইব্রেকারে হেরে। এবার ফের এই আসরে সেরা হয়ে মৌসুম শেষ করার সুযোগ। সেই মিশনে আকাশি নীল শিবির পেরিয়েছে ফর্টিস এফসির বাধা। এবিজি বসুন্ধরা ফেডারেশন কাপের সেমিফাইনালে তারা ফর্টিসকে ৩-১ গোলে হারিয়ে পৌঁছে গেছে সেমিফাইনালে। এতে শেষ চারের লাইনআপও চূড়ান্ত হলো। ২১ মে দ্বিতীয় সেমিফাইনালে আবাহনী মুখোমুখি হবে বসুন্ধরা কিংসের। এর আগে ৭ মে প্রথম সেমিফাইনালে মোহামেডানের প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ। ২১ মে হবে ফাইনাল।
আবাহনীর প্রাণ ভোমরা ব্রাজিলিয়ান ও গ্রানাডিয়ান ফুটবলাররা। এরা ছন্দে থাকলেই জয় পায় তারা। গতকাল কিংস এরিনাতে দুই ব্রাজিলিয়ান ফার্নান্দেজ ও ওয়াশিংটনের সাথে সেন্ট ভিনসেন্ট ও গ্রানাডার স্ট্রুয়ার্ট কর্নেলিয়াস দারুণ খেললেন। গোলও পেয়েছেন তারা। তাতেই সেমিফাইনাল নিশ্চিত হয়েছে দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির দলের। তবে আবাহনীর জন্য ভয়ের কারণ ছিল ফর্টিস। কারণ ফর্টিসের সাথে লিগের ফিরতি পর্বে ড্র করেছিল দর্শকপ্রিয় দলটি।। যদিও আকাশি-নীল জার্সিধারীদের দাপটে এবার আর সুবিধা করতে পারেনি পূর্ণ অবকাঠামো সমৃদ্ধ দলটি। শুরু থেকে আক্রমণাত্মক খেলা আবাহনী ৯ মিনিটে গোল পায় কার্নেলিয়াসের কল্যাণে।
এরপর প্রথমার্ধের ইনজুরি টাইমে আবাহনী ব্যবধান বাড়ান ওয়াশিংটন। ৭৮ মিনিটে স্কোর ৩-০ করেন জোনাথন। ৯৬ মিনিটে সান্ত্বনার গোল পায় ফর্টিস। বাফুফে এলিট একাডেমি থেকে আসা সাজেদ হাসান জুম্মন প্লেসিং শটে বল জাল থেকে কুড়িয়ে আনতে বাধ্য করেন সোহেলকে।


আরো সংবাদ



premium cement