২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


দিনাজপুর-ঢাকা রেল যোগাযোগ ৮ ঘণ্টা পর স্বাভাবিক

- ছবি : বাসস

দিনাজপুর জেলার পার্বতীপুরে মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ার আট ঘণ্টা পর তা উদ্ধার করা হয়েছে। এর ফলে বিকেল ৩টা ৪০ মিনিটে ঢাকার সাথে দিনাজপুরের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

দিনাজপুর পার্বতীপুর রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট রেজাউল করিম আজ শনিবার বিকেল ৪টায় মোবাইল ফোনে সাংবাদিকদের জানান, বিকেল ৩টা ৪০ মিনিটে পার্বতীপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এর আগে, আজ সকাল পৌনে ৮টায় দিনাজপুর পার্বতীপুর রেলওয়ে স্টেশনে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়।

সূত্রটি জানায়, চট্টগ্রাম থেকে গমভর্তি ৩১টি বগি নিয়ে দিনাজপুর পার্বতীপুরে আসা মালবাহী ট্রেনটি রংপুরে যাচ্ছিল। আজ সকাল পৌনে ৮টার দিকে পার্বতীপুর রেলওয়ে স্টেশনের এর কাছেই গুলপাড়া এলাকায় পৌঁছালে ইঞ্জিনের পেছনের বগি লাইনচ্যুত হয়। এরপর থেকে ঢাকার সাথে দিনাজপুরসহ উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। সকাল সাড়ে ১০টার দিকে একটি টুল ভ্যান এসে বগিটি উদ্ধার কাজ শুরু করে। বিকেল ৩টা ৪০ মিনিটে লাইনচ্যুত বগিটি উদ্ধার উদ্ধার করা সম্ভব হয়। এরপর এই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ওই ট্রেনের লোকোমাস্টার (চালক) আব্দুস সাফী বলেন, ঘটনাস্থলে পৌঁছানোর পর ট্রেনের গতি কমে গেলে লাইনচ্যুতের বিষয়টি নজরে আসে। পার্বতীপুর স্টেশনের মাস্টার মেজবাউল করিম বলেন, দুর্ঘটনার পরপরই লাইনচ্যুত বগি উদ্ধারের কাজ শুরু করা হয়। বিকেল ৩টা ৪০ মিনিটে উদ্ধার কাজ শেষ হয়। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement