০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


বাড়িতে বসে লঞ্চ বানিয়ে আলোড়ন সৃষ্টিকরেছেন দেবীগঞ্জের নূরনবী

বাড়িতে বসে লঞ্চ বানিয়ে আলোড়ন সৃষ্টিকরেছেন দেবীগঞ্জের নূরনবী - ছবি : নয়া দিগন্ত

বিশাল আকারের বহুতল লঞ্চ বানিয়ে এলাকাবাসীকে তাক লাগিয়ে দিয়েছেন পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার এক ইলেকট্রনিকস সার্ভিসিং ম্যাকার। লঞ্চটি দেখতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রতিদিনই লোকজন ভিড় করছেন।

তিনি উপজেলার ৫ নম্বর সুন্দরদীঘি ইউনিয়নের চরপাড়া গ্রামের বাসিন্দা নূরনবী ইসলাম। পেশায় ইলেকট্রনিকস সার্ভিসিং ম্যাকার। প্রতিদিনই লঞ্চটি দেখতে বিভিন্ন এলাকার মানুষের সমাগম হচ্ছে।

তৈরিকৃত লঞ্চটির নাম দেয়া হয়েছে ‘মেসার্স পাভেল শিপিং লাইন্স’। নূরনবী ইসলাম বরিশাল ঘুরতে গিয়ে লঞ্চ দেখার পর থেকেই সেটি তৈরির আগ্রহ হয়।

এক পর্যায়ে নিজের মেধা খাটিয়ে ককসিট, মোটর, লাইটিং ও ব্যাটারি দিয়ে নিজের হাতে লঞ্চটি তৈরি করেন। লঞ্চটি তৈরি করতে ব্যবহার করা হয়েছে ককসিট, ব্যাটারি চালিত মোটর, ম্যাজিক লাইট এবং গাম। আর এতে ব্যায় হয়েছে প্রায় ১০ হাজার টাকা। ব্যাটারিচালিত লঞ্চটি পুকুরে চলমান। লঞ্চটিতে ব্যবহার করা বিভিন্ন আলোকসজ্জা ও মিউজিক বাতির ঝলকানি মিটমিট করছে। নিখুঁত হাতে তৈরি করা লঞ্চটির ভেতরে রয়েছে মাস্টার ও যাত্রীদের কেবিন। যার সৌন্দর্য সবার নজর কেড়েছে।

দেখতে আসা এক দর্শক জানান, আমাদের এলাকায় এই মেধাবী লোক আছে তা আমরা জানতাম না। এটা দেখে আমাদের মন ভরে গেল। এলাকার লোকজনসহ অন্য এলাকার লোকজনও দেখতে আসে।

 

 


আরো সংবাদ



premium cement