১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

- প্রতীকী ছবি

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মুত্যু ও শনাক্ত কমেছে। এই সময়ে বিভাগের ৭ জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ১২ জন। এনিয়ে এই বিভাগে করোনায় মারা গেলেন ৮৬৬ জন। এসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৩৭ জন।

এর আগে রংপুর বিভাগের ৭ জেলায় করোনায় আক্রান্ত হয়ে সোমবার মারা যান ১৬ জন এবং করোনা শনাক্ত হয় ৬৭৮ জনের শরীরে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা: মোতাহারুল ইসলাম জানান, মঙ্গলবার বেলা ১টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগের ৭ জেলায় মারা গেছেন ১২ জন। এদের মধ্যে রংপুরে ৪, পঞ্চগড় ও ঠাকুরগাঁওয়ে ২ জন করে এবং দিনাজপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম ও নীলফামারীতে ১ জন করে মারা গেছেন।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১০৯ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ৮৩৭ জন। এই সময়ে শনাক্তের হার ২৬ দশমিক ৯২। আর সোমবার ছিল এই হার ২৭ দশমিক ৩৬। আক্রান্তদের মধ্যে রংপুরে ৪২৫ জনের পরীক্ষায় ১৬১ জন, পঞ্চগড়ে ৩৩১ জনের মধ্যে ৯০, নীলফামারীতে ৫৪৭ জনের মধ্যে ৮১, লালমনিরহাটে ১১৮ জনের মধ্যে ২০, কুড়িগ্রামে ২৮৭ জনের মধ্যে ১০, ঠাকুরগাঁওয়ে ৩৬৫ জনের মধ্যে ১১৩, দিনাজপুরে ৮০১ জনের মধ্যে ২০৯ এবং গাইবান্ধায় ২৩৫ জনের মধ্যে ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরো জানান, রংপুর বিভাগের আট জেলায় করোনার শুরু থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত ২ লাখ ৪ হাজার ৯৫৪ জনের নমুনা পরীক্ষায় ৪১ হাজার ৫১৮ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৮৬৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩১ হাজার ৪৪৮ জন।


আরো সংবাদ



premium cement
নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হাইকোর্টের নির্দেশ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্যে মিসর ও সৌদি আরব যাচ্ছেন ব্লিঙ্কেন আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি : মেজর অব. হাফিজ জাতিসঙ্ঘ সংস্থার প্রধানকে গাজায় প্রবেশে বাধা ইসরাইলের মিয়ানমারে বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবরে ‘শঙ্কিত’ জাতিসঙ্ঘ প্রধান ডিএমপির অভিযানে গ্রেফতার ২৩ হলমার্ক কেলেঙ্কারি : তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন লক্ষ্মীপুরে উপড়ে ফেলা হয়েছে যুবলীগ নেতার চোখ

সকল