২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


শিবগঞ্জে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ ও মানববন্ধন

শিবগঞ্জে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ ও মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

বগুড়ার শিবগঞ্জ উপজেলার রায়নগর ফকির পাড়া গ্রামে পূর্বশত্রুতার জেরে অতর্কিত হামলায় চারজন আহত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

রোববার (১৭ মার্চ) বেলা ১১টায় উপজেলার রায়নগর বন্দরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণরীরা বলেন, গত শুক্রবার রায়নগর ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের সজীব প্রামানিক, আইজুল ইসলাম, রেজাউল করিম রেজা ও আনাস রহমানসহ আরো বেশ কিছু ব্যক্তি রায়নগর বন্দর মসজিদে তারাবির নামাজ আদায় করতে যান। তারাবি নামাজ শেষে মসজিদ থেকে বের হতে না হতেই আগে থেকে ওঁৎ পেতে থাকা মতিয়ার রহমানের ছেলে মিনহাজুল, মুকুল প্রামাণিকের ছেলে আব্দুল্লাহ, হারুন রশীদের ছেলে তারেক রহমান, রাজু মিয়ার ছেলে শামীম হোসেন, হাফিজুর রহমানের ছেলে খোকন মিয়া, শহিদুলের ছেলে শরিফুল ইসলাম, ইজার আলীর ছেলে সুমন মিয়া, শাহজাহানের ছেলে শিপন, হান্নানের ছেলে আশিক রহমান, আব্দুল আলী, আব্দুল হামিদসহ আরো অজ্ঞাত নামা বেশকিছু সন্ত্রাসী বার্মিচ চাকু, হাসুয়া, লোহার রড, দেশীয় ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তাদের ওপর হামলা চালায়। হামলাকারীরা তাদের শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এসময় তাদের চিৎকারে এলাকাবাসী তাদের উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। এদের ভেতর সজীব ও আইজুলের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সন্ত্রাসী হামলার প্রতিবাদে রায়নগর বন্দর এলাকায় মানববন্ধনের আয়োজন করেন এলাকাবাসী। এতে ওই ইউনিয়নের শত শত নারী-পুরুষ অংশ নিয়ে জড়িত চিহ্নিত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে মহাস্থান শিবগঞ্জ আঞ্চলিক সড়ক অবরোধ করে রাখেন। এ সময় শিবগঞ্জ থানা পুলিশের একটি ফোর্স ঘটনাস্থলে এসে অবরোধকারীদের অবরোধ তুলে নেয়ার চেষ্টা করেও ব্যর্থ হন।
মানববন্ধনে বক্তব্য রাখেন রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির কৃষি ও পণ্য-বিষয়ক সম্পাদক বঙ্গবন্ধু জাতীয় কৃষিপদক প্রাপ্ত আজমল হোসেন, শহিদুল ইসলাম সরদার, জিল্লুর রহমান ফকির, জলিল ফকির, আইনুল ইসলাম, আজমল হোসেন, খাঁজা মিয়া প্রামাণিক, মুকুল রহমান, আনছার আলী ফকির, জিহাদ হাসান ও জাহিনুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু সন্ত্রাসীদের ২৪ ঘণ্টার ভেতর গ্রেফতারের জন্য প্রসাশনের উর্দ্ধতন কর্তমকর্তার সাথে কথা বলে অবরোধকারীদের আশ্বস্ত করলে পরিস্থিতি শান্ত হয় এবং অবরোধ তুলে নেয়া হয়।


আরো সংবাদ



premium cement
ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব

সকল