৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


শেরপুরে অপহরণের পর হত্যার অভিযোগে আটক ৩

শেরপুরে অপহরণের পর হত্যার অভিযোগে আটক ৩ - নয়া দিগন্ত


বগুড়ার শেরপুরে একটি বীজ ও কীটনাশক কোম্পানির বিপণন ব্যবস্থাপককে অপহরণের পর হত্যা ও লাশ গুমের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে। এ সময় অপহৃতের ব্যবহৃত মোটরসাইকেল ও হেলমেট উদ্ধার করা হয়েছে।

ওই ব্যবস্থাপকের নাম ইকবাল হোসেন (২৬)। তিনি জেলার নন্দীগ্রাম উপজেলার রণবাঘা গ্রামের রাজাবুল ইসলামের ছেলে।

আটককৃতরা হলেন মো: নাহিদ হাসান লিটন (৩৪), মো: আরিফ শেখ (২৭) ও মো: তবিবর রহমান টিপু (২৯)।

মামলা সূত্রে জানা যায়, লাল তীর নামের একটি কোম্পানির শেরপুর ও ধুনট উপজেলায় বীজ ও কীটনাশক বিপণন ব্যবস্থাপক হিসেবে চাকরি করতেন ইকবাল হোসেন। তিনি শেরপুর শহরের তালতলা এলাকার ভিআইপি ছাত্রাবাসে থাকতেন। প্রতিদিনের মতো গত ৬ ডিসেম্বর সকালে কোম্পানির অর্ডার নিতে ও বকেয়া টাকা আদায়ের জন্য বেরিয়ে যান। এরপর থেকে আর অফিসে যাননি। এমনকি তার ব্যবহৃত মুঠোফোনও বন্ধ পাওয়া যায়। গত ৮ ডিসেম্বর কোম্পানির পক্ষ থেকে তার বাড়িতে লোক পাঠানো হয়।

মূলত এরপরই ইকবালের নিখোঁজ হওয়া বিষয়টি সবাই জানতে পারেন। এরপর পরিবারের পক্ষ থেকে শেরপুর থানা পুলিশকে ঘটনাটি অবহিত করা হয়। একপর্যায়ে উপজেলার চান্দাইকোনা-রানীরহাট সড়কের ভবানীপুর এলাকায় সড়কের পাশে পরিত্যক্ত অবস্থায় ইকবালের ব্যবহৃত মোটরসাইকেল ও হেলমেট উদ্ধার করেন বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। তবে শুক্রবার বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ ওই ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি।

মামলার বাদি নাজমুল হুদা বলেন, পুলিশি অভিযানে আটক হওয়া ব্যক্তিরাসহ অজ্ঞাত আরো কয়েকজনের সাথে তার ভাইয়ের বন্ধুত্ব ছিল। তবে কিছু দিন ধরে তাদের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে। নিখোঁজ হওয়ার দিন রাত সাড়ে ৭টার দিকে নাহিদ হাসান লিটন মুঠোফোনের মাধ্যমে ভাইকে শহরের খেজুরতলা এলাকার একটি মেশিনারিজ দোকানে ডেকে পাঁচ শ’ টাকা ধার চান। কিন্তু টাকা না দেয়ায় তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এরই জেরধরে নাহিদ ও আরিফের নেতৃত্বে অজ্ঞাত ব্যক্তিরা তাকে অপহরণের পর লাশ গুম করে রেখেছে বলে অভিযোগ করেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা নেয়া হয়েছে। পাশাপাশি ঘটনায় জড়িত তিনজনকেও আটক করা হয়েছে। নিখোঁজ ব্যক্তির ব্যবহৃত মোটরসাইকেলটি উদ্ধার হলেও ইকবাল হোসেনকে হত্যা করে তার লাশ গুম করা হয়েছে কি না তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তাই অপহৃত ব্যক্তির সন্ধান পেতে আটক হওয়া ব্যক্তিদের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাওয়া হবে।


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল