৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


করোনা সন্দেহে জয়পুরহাটের ৩ জনের নমুনা ঢাকায় প্রেরণ

- নয়া দিগন্ত

জয়পুরহাটে করোনা সন্দেহে জ্বর,সর্দি-কাশি,গলা ব্যথা ও শ্বাসকষ্টজনিত কারণে তিন রোগীকে আক্কেলপুরের গোপীনাথপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। তাদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। রোববার ওই তিনজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় জয়পুরহাট জেলায় নতুন করে আরও ২৫ জনকে হোম কোয়ারেন্টাইনে ও চারজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং চারজনকে আইসোলেশনে রাখা হয়েছে।

সোমবার জেলার সিভিল সার্জন ডা. সেলিম মিঞা জানান, করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো ওই তিনজনের নমুনার প্রতিবেদন পাওয়ার পর তারা প্রকৃত করোনাভাইরাস আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়া যাবে এবং তখন তাদের চিকিৎসার ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেয়া  হবে।

তিনি জানান, সন্দেহভাজনদের একজনের পরিবারের তিন সদস্যসহ প্রতিবেশি ১৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে (উপজেলা হাসপাতালে) আগের ভর্তিকৃত আরও একজন আইসোলেশনে রয়েছেন। এ নিয়ে বর্তমানে জয়পুরহাটে মোট ১৮০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন এবং ৫২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে বামনায় সহকারী অধ্যাপকসহ ৪ শিক্ষার্থী অসুস্থ জবিতে ৪ দিন স্বশরীরে ক্লাস-পরীক্ষা, ১ দিন অনলাইনে মার্কিন পুলিশে বাড়ছে পাকিস্তানি বংশোদ্ভূতদের সংখ্যা পাথরঘাটায় ৩ দিন ধরে মাদরাসাছাত্র নিখোঁজ মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১

সকল