২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


চ্যাটজিপিটির নতুন ফিচার

-

চ্যাটজিপিটির সেবা আরো বিস্তৃত হচ্ছে। এখন থেকে ওয়েব সংস্করণে সরাসরি হালনাগাদ ও অথেনটিক উৎস থেকে তথ্য দিয়ে ব্যবহারকারীর প্রয়োজন মেটাবে। ‘ব্রাউজ উইথ বিং’ নামের ফিচারটি শুধু প্লাস ও এন্টারপ্রাইজ সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত। তবে শিগগিরই সব ব্যবহারকারীর জন্য চালু করার আশ্বাস দিয়েছে সংস্থাটি।
ব্রাউজ উইথ বিং চ্যাটজিপিটিকে বিভিন্ন ওয়েবসাইটগুলো সঙ্গে মিথস্ক্রিয় করতে সক্ষম করে তুলেছে। জানা গেছে, জিপিটি ফোরের ব্যবহারকারীরা মেনুতে ব্রাউজ উইথ বিং নির্বাচন করতে এই ফিচার আক্সেস করতে পারবেন। ওয়েব ব্রাউজিং ছাড়াও সম্প্রতি আরো কিছু পরিমার্জনের ঘোষণা দিয়েছে ওপেনএআই। নতুন একটি আপডেটে চ্যাটজিপিটিতে ব্যবহারকারীরা ভয়েসের মাধ্যমে আলাপ চালাতে পারবে। এছাড়া ইমেজ বা ছবি ব্যবহার করে চ্যাট করতে পারবেন।
নতুন এ সম্প্রসারণের মাধ্যমে ভাইরাল চ্যাটবটটি বিস্তৃত পরিসরের ইন্টারনেট তথ্য ব্যবহার করতে পারবে। এর আগে ওপেনএআই একটি নতুন ফিচার নিয়ে পরীক্ষা করেছিল। যেখানে প্রিমিয়াম চ্যাটজিপিটি প্লাস ব্যবহারকারীদের বিং সার্চ ইঞ্জিনের মাধ্যমে তথ্য ব্যবহারের সুযোগ ছিল। তবে ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা পে-ওয়াল বাইপাস করতে পারে এমন আশঙ্কা থাকার কারণে ফিচারটি বন্ধ করে দেয়া হয়।
চলতি বছর দ্রুত ব্যবহারকারীর বৃদ্ধিতে চ্যাটজিপিটি সর্বকালের দ্রুততম ভোক্তা অ্যাপ্লিকেশনে পরিণত হয়। পরে মেটার থ্রেডস সে রেকর্ড ভেঙে ফেলে। ওপেনএআই-এর প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ দিন দিন বাড়ছে।


আরো সংবাদ



premium cement
হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল? ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ

সকল