২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


দেশে এখন আ’লীগের জমিদারি প্রথা চলছে : রিজভী

- ছবি - ইন্টারনেট

দেশে এখন আওয়ামী লীগের জমিদারি প্রথা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

আজ শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কথা তুলে ধরে রিজভী বলেন, একটা দুঃসহ পরিস্থিতি অতিক্রম করছি আমরা। গণতন্ত্রের প্রতীক, যিনি বার বার এ দেশের মানুষকে আলো দেখিয়েছেন, গণতন্ত্রের নিশানা দেখিয়েছেন স্বৈরাচারের অন্ধকার কুঠুরির থেকে। সেই প্রিয় নেত্রী, তিনি আজ বন্দী।

তিনি বলেন, গণতন্ত্র বিকাশিত হওয়ার কথা, সেখান থেকে নামিয়ে আসা হয়ে হয়েছে শেখ হাসিনা জমিদারি প্রথায়। দেশে চলছে এখন আওয়ামী লীগের জমিদারি প্রথা। এই জমিদারি প্রথার নায়েব হচ্ছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও হাছান মাহমুদ সাহেবরা।

বিএনপির শক্তি শেষ হয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, বিএনপির শক্তি শেষ হয়েছে গেছে কি না, এটা আপনি খুব ভালো করে জানেন। নেতাকর্মীদের গ্রেফতার করলেন তারপরও বিএনপির পথ চলা এবং অগ্রযাত্রা রুখতে পেরেছেন?

ভারত ‘৭১ সালের মতো আমাদের পাশে দাঁড়িয়েছে- এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, ভারত ওবায়দুল কাদেরের পাশে দাঁড়িয়েছে। শেখ হাসিনার পাশে দাঁড়িয়েছে। ডামি নির্বাচন করে সুষ্ঠু নির্বাচনকে আজিমপুর কবরস্থানে দাফন করেছেন। ভারত এ দেশের জনগণের পাশে দাঁড়ায়নি। সুষ্ঠু নির্বাচনের পক্ষে দাঁড়ায়নি।


আরো সংবাদ



premium cement