২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


জনগণের অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করবে জামায়াত : মাওলানা হালিম

জনগণের অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করবে জামায়াত : মাওলানা হালিম - ছবি : নয়া দিগন্ত

জনগণের অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করবে জামায়াত বলে মন্তব্য করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম বলেছেন, ‘রমজান মাস হলো কুরআন নাজিলের মাস। এ মাসে আমাদের কুরআনের যথাযথ অনুশীলন ও চর্চা করতে হবে। পাশাপাশি তার অর্থ জানা ও বুঝার চেষ্টা করতে হবে।

শুক্রবার (২২ মার্চ) বিকেলে বাংলাদেশ জামায়াতে ইসলামী সাতক্ষীরা জেলা শাখার ভার্চুয়ালি সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আবদুল হালিম এসব কথা বলেন।

তিনি বলেন, আল্লাহর রহমত ও মাগফেরাত প্রাপ্তির জন্য আমাদেরকে রমজানে বেশি বেশি ইবাদত করতে হবে। যিনি যত বেশি প্রচেষ্টা চালাবেন, তিনি তত বেশি আল্লাহর প্রিয় বান্দা হওয়ার গৌরব অর্জন করতে পারবেন ইনশাআল্লাহ।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সাতক্ষীরা জেলা শাখার আমির হাফেজ মুহাদ্দিস রবিউল বাশারের সভাপতিত্বে এবং জেলা সেক্রেটারি মাওলানা আজিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সদস্য সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মোহাম্মদ ইজ্জত উল্লাহ ও কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি ও খুলনা অঞ্চল পরিচালক মুহাদ্দিস আব্দুল খালেক।

সদস্য সম্মেলনে সাতক্ষীরা জামায়াতের নায়েবে আমির অধ্যাপক শহিদুল ইসলাম মুকুল, শেখ নূরুল হুদা, সাবেক এমপি গাজী নজরুল ইসলাম, সহকারী সেক্রেটারি প্রভাষক ওবায়দুল্লাহ, প্রভাষক ওমর ফারুক ও অফিস সেক্রেটারি রুহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মাওলানা আবদুল হালিম আরো বলেন, জামায়াত কর্মী মানে সমাজ কর্মী। সুতরাং জামায়াত কর্মীদের যার যতটুকু সামর্থ্য আছে, তা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। জামায়াত সবসময় জুলুমের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করছে। সবাইকে বিপদাপদ, দুঃখ-কষ্ট বরণ করে জালিমের জুলুমের মুখে জনগণের অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। দ্বীনকে বিজয়ী করার প্রচেষ্টার কোনো বিকল্প নেই। আর দ্বীন বিজয়ী করতে দলের রুকনদের ভূমিকা নিতে হবে। তাদের ধৈর্য ও সাহসিকতার সাথে ময়দানে থাকতে হবে। এ ক্ষেত্রে হতাশ হওয়ার কোনো সুযোগ নেই।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মোহাম্মদ ইজ্জত উল্লাহ বলেন, সরকারের সীমাহীন দুর্নীতির প্রভাব আজ জনগণের ওপর পড়েছে। বিদ্যুৎ বিভ্রাটের কারণে জনজীবন আজ অতিষ্ঠ। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ ক্রয়ক্ষমতা হারিয়ে ফেলেছে। দেশবাসী মনে করে, গ্যাসের দাম বৃদ্ধি জনগণের জন্য ‘মরার উপর খাঁড়ার ঘা’ হয়ে দাঁড়িয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি ও খুলনা অঞ্চল পরিচালক মুহাদ্দিস আব্দুল খালেক বলেন, রোজা হচ্ছে অন্যায়ের সাথে আপস না করার প্রশিক্ষণ। আল্লাহ তায়ালা ঈমানদারদেরকে রমজানের মতো এমন বরকতপূর্ণ মাস উপহার দিয়েছেন। এরমধ্য দিয়ে তিনি আমাদেরকে দয়া করতে চান, রহতম বর্ষণ করতে চান। মহান আল্লাহ আমাদেরকে তার অনুগ্রহের চাদরে আচ্ছাদিত করতে পছন্দ করেন। কুরআনের মধ্যেই গোটা মানবজাতির জন্য পথ নির্দেশনা দেওয়া আছে।

সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সাতক্ষীরা জেলা শাখার আমীর হাফেজ মুহাদ্দিস রবিউল বাশার বলেন, নামাজ রোজার মতোই জাকাত আদায় করা একটি ফরজ ইবাদত। একজন মুসলমান হিসেবে নামাজ ও রোজার ফরজ বিধানকে আমরা সঠিকভাবে পালন করলেও জাকাত আদায়ের ক্ষেত্রে সচেতনতার যথেষ্ট অভাব রয়েছে। যাকাত হলো সম্পদের পবিত্রতা ও পরিশুদ্ধি অর্জন করার সর্বোত্তম পন্থা এবং এটা দরিদ্র ও হত বঞ্চিতদের হক। এই হক তাদের কাছে নির্ধারিত নিয়মে পৌঁছানো জরুরি।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সাতক্ষীরা জেলা শাখার সেক্রেটারি মাওলানা আজিজুর রহমান বলেন, প্রকৃত রোজাদারদের নেতৃত্ব সমাজে কায়েমের জন্য আমাদেরকে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। যতক্ষণ পর্যন্ত তাকওয়ার ভিত্তিতে সমাজ প্রতিষ্ঠিত না হচ্ছে, ততদিন আমরা চেষ্টা চালিয়ে যাব।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ইসলামপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আব্দুস সালাম চেয়ারম্যান নির্বাচিত দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক দূরদর্শনের লোগোর রং বদলে ‘গেরুয়া’ করা নিয়ে বিতর্ক মিরসরাইয়ে হিটস্ট্রোকে আওয়ামী লীগ নেতার মৃত্যু শিক্ষার্থীদের শাসনের ব্যাপারে শিক্ষকদের যে অনুমতি দিলো ভারতীয় হাইকোর্ট গাজা যুদ্ধে ব্যর্থতা : পদত্যাগ করছেন ইসরাইলি সেনাপ্রধান কুষ্টিয়াতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত মুরাদনগরে বাস-সিএনজির সংঘর্ষে একজন নিহত, আহত ৩ পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা গাজাবাসীর দৃঢ়তা দেখে ফরাসি কোচের ইসলাম গ্রহণ

সকল