৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


কোনোভাবেই রাজপথে সমাবেশ করতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

কোনোভাবেই রাজপথে সমাবেশ করতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী - ছবি : সংগৃহীত

বিএনপিকে কোনোভাবেই রাজপথে সমাবেশ করতে দেয়া হবে না বলে স্পষ্টভাবে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, বিএনপিকে ১০ ডিসেম্বর নয়াপল্টনে তাদের সমাবেশ করতে দেয়া হবে না এবং সরকার বিকল্প ভেন্যু হিসেবে কালশী মাঠের কথা ভাবছে।

বৃহস্পতিবার রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে বুধবার সংঘর্ষে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সমাবেশের নামে কোনো নৈরাজ্য হতে দেয়া হবে না এবং রাস্তায় কোনো সমাবেশ করতে দেয়া হবে না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কালশী মাঠকে বিকল্প ভেন্যু হিসেবে বিবেচনা করা হচ্ছে এবং এ ব্যাপারে বিএনপি পুলিশের সার্বিক সহযোগিতা পাবে।

‘আপনারা (বিএনপি) শান্তিপূর্ণ সভা-সমাবেশ করলে আপত্তি নেই, তবে ভাঙচুর, জানমালের ক্ষতি করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। জনগণকে সুরক্ষা দেয়া তাদের কাজ’ তিনি যোগ করেছেন।

গতকাল নয়াপল্টনে পুলিশের অভিযান প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিস্থিতি বিবেচনায় এ অভিযান চালানো হয়েছে। ‘বিএনপি কার্যালয় থেকে পুলিশ ১৫টি অবিস্ফোরিত হাতবোমা, চাল, ডাল ও জ্বালানি কাঠ উদ্ধার করেছে। রাজনৈতিক সমাবেশের জন্য কেন চাল, ডাল, জ্বালানি কাঠ আনতে হবে তা আমরা বুঝতে পারছি না’ তিনি বলেন।

আসাদুজ্জামান খাঁন বলেন, ‘আমি শুনেছি বিএনপি নয়াপল্টন এলাকায় অনির্দিষ্টকালের জন্য অবস্থান নেয়ার প্রস্তুতি নিয়েছে। তাদের সমাবেশ করার আর কোনো পরিকল্পনা নেই।’

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি

সকল