২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ফিজিওথেরাপি’র চিকিৎসা উপজেলা পর্যায়ে পৌঁছে দেয়া হবে : ডেপুটি স্পিকার

ফিজিওথেরাপি’র চিকিৎসা উপজেলা পর্যায়ে পৌঁছে দেয়া হবে : ডেপুটি স্পিকার - ছবি : নয়া দিগন্ত

উপজেলা পর্যায়ে ফিজিওথেরাপী চিকিৎসা সেবা পৌছে দেয়ার লক্ষে সরকার কাজ শুরু করবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া। তিনি বলেছেন, সারাদেশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফিজিওথেরাপি চিকিৎসকদের নিয়োগ দিয়ে ,গ্রামের মানুষের দোরগোড়ায় এই চিকিৎসার সুফল ফৌছে দেয়া হবে। একইসাথে ফিজিওথেরাপি চিকিৎসাকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে চিকিৎসকদের প্রতিও আহবান জানিয়েছেন তিনি।

এছাড়া ফিজিওথেরাপিস্টদের মানুষের কল্যাণে কাজ করার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি। জাতীয় সংসদ ভবনের ডেপুটি স্পীকারের বাস ভবনে বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন (বিপিএ) কেন্দ্রীয় নব নির্বাচিত কমিটির সাথে সৌজন্য সাক্ষাত শেষে মঙ্গলবার তিনি এ কথা বলেন ।

এছাড়াও তিনি করোনাকালীন সময়ে যে সব চিকিৎসক জীবনের ঝুকি নিয়ে সেবা দিয়ে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং যারা চিকিৎসা সেবা দিতে গিয়ে মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এসময় বিপিএ সভাপতি বলেন, নতুন কমিটি ২০২০-২০২৩ মেয়াদে বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিলের কার্যক্রম শুরু করা, কলেজ অব ফিজিওথেরাপি এর বাস্তবায়ন এবং সরকারী পর্যায়ে প্রথম শ্রেণীর পদ বাস্তায়নে সরকারকে সহযোগিতা করবেন। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশনের সভাপতি ডাঃ সনজিত কুমার চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ডাঃ মোহাম্মদ শাহাদাৎ হোসেনসহ কমিটির অন্যান্য সদস্য ও নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১ ভারতে মসজিদের ভেতর ইমামকে পিটিয়ে হত্যা তীব্র গরমে কাঁঠালিয়ায় এক শিক্ষার্থী অসুস্থ উল্লাপাড়ায় গৃহবধূর লাশ উদ্ধার, স্বজনদের দাবি পরিকল্পিত হত্যা রাজশাহীর পদ্মায় ডুবে তাবলীগ জামাতের সদস্যের মৃত্যু রাজশাহীতে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

সকল