০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালনের আহ্বান বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের

যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালনের আহ্বান বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের - ছবি : সংগৃহীত

২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় পালনের জন্য শ্রমজীবী মানুষসহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন।

রোববার এক যৌথ বিবৃতিতে ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ.ন.ম শামসুল ইসলাম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান দেশে ও প্রবাসে বসবাসরত সকল বাংলাদেশীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান। নেতৃদ্বয় মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহিদ ও বীর মুক্তিযোদ্ধাদের ভূমিকা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

নেতৃদ্বয় বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশের শ্রমিক-জনতা স্বাধীনতার সূর্য রচনা করেছে। স্বাধীনতা বাঙালি জাতির সবচেয়ে বড়ো অর্জন। এই অর্জনকে আরো সমৃদ্ধ করার জন্য এ দেশের শ্রমজীবী মানুষরা দিনরাত অবিশ্রান্ত পরিশ্রম করে যাচ্ছে। আজ তাদের পরিশ্রমের বদৌলতে বাংলাদেশ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ও স্মৃতি আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে এই দিবস যথাযথ মর্যাদায় পালনের বিকল্প নেই। বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নিম্নোক্ত কর্মসূচি গ্রহণ করেছে। ফেডারেশনের সকল জেলা/মহানগরী ও অন্তর্ভুক্ত ট্রেড ইউনিয়নগুলোকে এসব কর্মসূচি সফল করার আহ্বান জানাচ্ছি।

কর্মসূচি
১. স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ফেডারেশনের প্রত্যেক জেলা/মহানগরী, উপজেলা/থানা, জাতীয় ইউনিয়ন, ক্রাফট ফেডারেশন এবং ট্রেড ইউনিয়নের উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও শ্রমিক সমাবেশ।
২. অস্বচ্ছল শ্রমিক পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান।
৩. সুবিধা বঞ্চিত শ্রমিক পরিবারের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ।
৪. অনাথ ও পথশিশুদের মাঝে ইফতার বিতরণ।
৫. দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে জেলা/মহানগরী, উপজেলা/থানা ও ট্রেড ইউনিয়নের উদ্যোগে ব্যানার ও ফেস্টুন লাগানো।
৬. কারখানা, টার্মিনাল, বিভিন্ন গ্যারেজ, শ্রমিক মেস ও শ্রমিক কলোনিতে শ্রমিক সমাবেশ ও ইফতার মাহফিল।
৭. ট্রেড ইউনিয়ন সমূহের উদ্যোগে শ্রমিক সমাবেশ ও ইফতার মাহফিল।
৮. দেশের স্বাধীনতার জন্য যারা নিঃস্বার্থ সংগ্রাম করেছেন, জীবন দিয়েছেন ও ত্যাগ স্বীকার করেছেন তাদের জন্য এবং প্রিয় জনভূমি বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হেফাজতের জন্য পরম করুণাময় আল্লাহর দরবারে দোয়া করা।

 


আরো সংবাদ



premium cement
শায়েস্তাগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে আহত ফুলতারার মৃত্যু হালুয়াঘাটে বিএনপি ঘরানার আব্দুল হামিদ বিজয়ী সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ ৫ ঘণ্টা পর ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক খাগড়াছড়িতে ৩ উপজেলার ফলাফল ঘোষণা, একটিতে স্থগিত সমুদ্র পথ থেকে হজ কাফেলা যেভাবে বিমান যাত্রায় বিবর্তন হলো নাসিরনগর উপজেলায় প্রথম নারী চেয়ারম্যান রোমা, সরাইলে শের আলম ফিলিস্তিনে গণহত্যা বন্ধ না হলে মুসলিম বিশ্ব বসে থাকবে না : ড. মুহাম্মদ রেজাউল করিম ইউক্রেনের সহায়তায় ব্যবহারের জন্য চুক্তিতে পৌঁছেছে ইইউ আটক করা রুশ সম্পদ আফগানিস্তানে তালেবান গাড়িবহরে বোমা হামলা, নিহত ৩ ইসরাইলকে চূড়ান্ত হুমকি বাইডেনের

সকল