০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


পঞ্চগড়ে কাদিয়ানিদের সালানা জলসা বন্ধ করতে হবে : খতমে নবুওয়ত

খতমে নবুওয়াতের কেন্দ্রীয় কমিটির বৈঠক - ছবি : নয়া দিগন্ত

পঞ্চগড়ে কাদিয়ানিদের সালানা (বাৎসরিক) জলসা বন্ধ করার জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় খিলগাঁওস্থ জামিয়া ইসলামিয়া মাখজানুল উলূমে অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির বৈঠক থেকে এই দাবি জানানো হয়।

সংগঠনের সহ-সভাপতি মাওলানা জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেন, আগামী ২৩-২৪-২৫ ফেব্রুয়ারি পঞ্চগড়ে কাদিয়ানি সম্প্রদায় সালানা (বাৎসরিক) জলসা করার প্রস্তুতি নিচ্ছে। তাদের সালানা জলসার সংবাদে সারাদেশের আলেম-উলামা ও ইসলাম প্রিয় তৌহিদী জনতার মাঝে ক্ষোভ ও উত্তজনা বিরাজ করছে। কিছুদিন পরপর থেমে থেমে কাদিয়ানি সম্প্রদায় এ রকম আয়োজনের প্রস্তুতি নেয়। ওলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ মুসলমানদের জোরালো প্রতিবাদ এবং প্রশাসনের হস্তক্ষেপে শেষ পর্যন্ত তারা পিছু হটে। এবারও নতুন করে তারা সালানা জলসার আয়োজনের অপতৎপরতা শুরু করেছে। ইতোপূর্বে তাদের সালানা জলসাকে কেন্দ্র করে বেশ কিছু সহিংসতা ও হতাহতও ঘটেছে। যার ফলে দেশের সম্পদ ও সাধারণ মানুষের জান-মালের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন, দেশের সাধারণ মানুষের দাবি হলো পঞ্চগড়ে কাদিয়ানিদের সালানা জলসা বন্ধ করতে হবে। কুরআন ও হাদিসের দৃষ্টিতে কাদিয়ানিরা অমুসলিম। ৯০ ভাগ মুসলমানের দেশে মুসলিম পরিচয়ে এবং মুসলমানদের পরিভাষা ব্যবহার করে কোনো জলসা করার অধিকার কাদিয়ানিরা রাখে না। দেশের সার্বিক পরিস্থিতি স্থিতিশীল রাখতে এবং মুসলমানদের ঈমান আক্বিদা হেফাজত করার জন্য অনতিবিলম্বে তাদের সালানা জলসা বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

বৈঠকে আগামী ২৪ জানুয়ারি বাদ জোহর বায়তুল মোকাররম উত্তর গেটে পঞ্চগড়ে কাদিয়ানি সম্প্রদায়ের আয়োজিত সালানা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, মাওলানা শিব্বির আহমাদ কাসেমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আশিকুল্লাহ, সহকারী সাংগঠনিক সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম, অর্থ সম্পাদক মাওলানা ইউনুস ঢালী, প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর, সহকারী প্রচার সম্পাদক মাওলানা মুমিনুল ইসলাম, মাওলানা আফসার মাহমুদ, দফতর সম্পাদক মাওলানা আল আমীন ফয়জী, সহকারী দফতর সম্পাদক সুলতান আহমাদ জাফরী, মাওলানা আব্দুর রশীদ, মাওলানা নাজির আহমাদ খাঁন, মাওলানা রিয়াদ মাহমুদ, মাওলানা সাইদুল ইসলাম, মাওলানা হুমায়ুন কবীর প্রমুখ।


আরো সংবাদ



premium cement