০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


বিএফইউজে’র নির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল

-

বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে হাইকোর্টের দেয়া দুই মাসের স্থগিতাদেশের বিরুদ্ধে বুধবার সুপ্রিমকোর্টের আপিল বিভাগে একটি আবেদন করা হয়েছে। আগামী রোববার আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার কোর্টে এই আবেদনের ওপর শুনানি হতে পারে।

নির্বাচনে মহাসচিব পদের প্রার্থী দীপ আজাদ এই আবেদন করেন। তার আইনজীবী নূরে আলম উজ্জ্বল এ খবর নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট নূরে আলম উজ্জ্বল জানান, সাংবাদিক দীপ আজাদ এ নির্বাচনে মহাসচিব পদে প্রার্থী। এ কারণে তিনি হাইকোর্টের দেয়া আদেশের ওপর স্থগিতাদেশ চেয়ে এই আবেদন করেন।

আগামী ২৩ অক্টোবর বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে ভোট গ্রহনের তারিখ নির্ধারিত ছিল। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান ফেরদৌস তার নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার নির্দেশনা এবং নির্বাচনে স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে রিট পিটিশনটি দায়ের করেন। ২৮ সেপ্টেম্বর আদালত শুনানি শেষে ভোট গ্রহনের ওপর ২ মাসের স্থগিতাদেশ দেয়। আদালত পাশাপাশি রুল জারি করেন। রুলে মোহাম্মদ হাসান ফেরদৌসের নাম কেন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে না, জানতে চাওয়া হয়েছে। ওইদিন আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তীর্থ শলিল পাল ও আইনজীবী মো: নূরুল করিম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন সহকারী অ্যাটর্নি জেনারেল আশিক রুবায়েত।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন নির্বাচনের বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা গত ২৫ সেপ্টেম্বর প্রকাশ করা হয়। যেখানে ৩৪টি মনোনয়নপত্র জমা পড়ে। এরমধ্যে একটি মনোনয়নপত্র বাতিল হওয়ায় ৩৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে খসড়া তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

খসড়া তালিকা অনুযায়ী সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন, আবদুল জলিল ভূঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারুক, সহ-সভাপতি পদে অমিয় ঘটক পুলক, আজমল হক হেলাল, মধুসূদন মন্ডল, মফিদা আকবর ও সালাম মাহমুদ, মহাসচিব পদে প্রর্থীরা হলেন, আবদুল মজিদ, দীপ আজাদ ও লায়েকুজ্জামান, যুগ্ম মহাসচিব পদে নাসিমা আক্তার সোমা, বরুন ভৌমিক নয়ন, মানিক লাল ঘোষ ও শেখ মামুনুর রশীদ, কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

দফতর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন এম শাহজাহান, মাসুম আহাম্মদ, রেজাউল করিম রেজা, শাহ আলম ডাকুয়া ও সেবিকা রানী। সদস্য পদে প্রার্থী হলেন, আবদুল খালেক লাভলু, উম্মুল ওয়ারা সুইটি, এম এ রহিম রনো, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা, সফিউর রহমান, শাহজাহান স্বপন, শেখ নাজমুল হক সৈকত, শফিউদ্দিন আহমেদ বিটু ও হামিদ মোহাম্মদ জসিম।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা প্রায় চার হাজার। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সিনিয়র সাংবাদিক শাহজাহান সরদার।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
পাঁচ বছর পর ইউরোপ সফরে শি জিনপিং যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২ ইউক্রেনে ইস্টার প্রার্থনার মাঝে ড্রোন হামলা, রণাঙ্গনে রাশিয়ার সাফল্য দাবি যে সব কারণে করের বোঝা বাড়তে পারে আগামী বাজেটে প্রেসিডেন্ট বাইডেনের ‘জেনোফোবিক’ বক্তব্য নিয়ে ভারত-জাপানের আপত্তি আ’লীগ নেতাকে কটুক্তি, ছাত্রলীগ সভাপতিকে শোকজ ইসরাইলের হামলা অব্যাহত রাখার ঘোষণা, গাজার যুদ্ধবিরতি আলোচনা শেষ সোনা পাচার, ‘অপমানিত’ হয়ে পদত্যাগ আফগান কূটনীতিকের নেপালের নোটে মানচিত্র, ভারতের তীব্র আপত্তি ইনসুলিন দিয়ে ১৭ রোগী হত্যা, মার্কিন নার্সের ৭৬০ বছর কারাদণ্ড গাজায় দেড় লাখের বেশি অন্তঃসত্ত্বা নারী পানিশূন্যতায় ভুগছেন

সকল