৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


নাইজেরিয়ার ৮ শতাধিক বন্দীর পলায়ন

-

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ার একটি কারাগারে অস্ত্রধারীরা হামলা চালিয়ে আট শতাধিক বন্দীকে ছাড়িয়ে নিয়ে গেছে। শুক্রবার রাতে দেশটির দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় ওয়ো রাজ্যের একটি কারাগারে এ ঘটনা ঘটে। এ নিয়ে এ বছর নাইজেরিয়ায় কারাগারে হামলার তৃতীয় ঘটনা এটি। নাইজেরিয়ার কারা কর্তৃপক্ষ শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, হামলাকারীদের কাছে ভারী অস্ত্র ছিল। তাদের সাথে কারা নিরাপত্তাকর্মীদের গোলাগুলিও হয়েছে। একপর্যায়ে হামলাকারীরা ডিনামাইটের বিস্ফোরণ ঘটিয়ে কারাগারের দেয়াল ভাঙে এবং শত শত বন্দীকে বের করে নিয়ে যায়।
পরিসংখ্যান দিয়ে নাইজেরীয় কারা কর্তৃপক্ষ জানায়, পালিয়ে যাওয়া বন্দীদের মধ্যে ৫৭৫ জন বিচারাধীন ছিল।
পালিয়ে যাওয়াদের মধ্যে ২৬২ জনকে অবশ্য ফের আটক করা হয়েছে। ওই ঘটনার পর কারাগারে মাত্র ৬৪ জন বন্দী ছিলেন। তারা পালিয়ে যাননি বা পালাতে পারেননি।


আরো সংবাদ



premium cement
পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে

সকল