২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প

-

ইন্দোনেশিয়ার উত্তর সুলাওয়েসি প্রদেশের নিকটবর্তী হালমাহেরার উত্তরাঞ্চল শক্তিশালী এক ভূমিকম্পে কেঁপে উঠেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরের পর এই ভূমিকম্প অনুভূত হয়। জার্মান ভূতাত্ত্বিক গবেষণা কেন্দ্র জিএফজি এই খবর জানিয়েছে।
ইন্দোনেশিয়ার জাতীয় আবহাওয়া এবং জলবায়ু সংস্থা (বিএমকেজি) বলছে, এর মাত্রা ছিল ৭ দশমিক ১ এবং ভূপৃষ্ঠে এর গভীরতা ছিল ১১১ কিলোমিটার। এদিকের জিএফজির পক্ষ থেকে জানানো হয়েছে, ভূমিকম্পটির মাত্রা ছিল ৬ দশমিক ৫। গভীরতা ছিল ১০৫ কিলোমিটার।

 


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় নারী পোশাকশ্রমিক নিহত, স্বামী গ্রেফতার জাতিসঙ্ঘের ত্রাণকর্মীদের বিরুদ্ধে ইসরাইলি অভিযোগ প্রত্যাখ্যান ৭ খুন মামলার রায় কার্যকরের দাবি পরিবার ও আইনজীবীদের জামালপুরে শ্রেণিকক্ষে ফ্যান খুলে পড়ে শিক্ষার্থী আহত নিজ নিজ ম্যাচে জয়ী হয়ে লা লিগায় শীর্ষ চারের আরো কাছাকাছি এ্যাথলেটিকো ও জিরোনা নাগরপুরে ট্রাক্টর-সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত অতি গরমে স্কুল বন্ধ রাখার ব্যাপারে যা জানালেন শিক্ষামন্ত্রী ইসলামপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আব্দুস সালাম চেয়ারম্যান নির্বাচিত দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক দূরদর্শনের লোগোর রং বদলে ‘গেরুয়া’ করা নিয়ে বিতর্ক মিরসরাইয়ে হিটস্ট্রোকে আওয়ামী লীগ নেতার মৃত্যু

সকল