১২ জুলাই ২০২০

আমিরাতের সহায়তা ফিরিয়ে দিলো ফিলিস্তিন

-

সংযুক্ত আরব আমিরাতের পাঠানো সহায়তা ফিরিয়ে দিয়েছে ফিলিস্তিন। এক বিবৃতিতে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী মাই খাইলা বলেছেন, আমিরাতের পাঠানো মেডিক্যাল সহায়তা তার দেশ প্রত্যাখ্যান করেছে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আরব আমিরাত সরাসরি আমাদের সাথে মেডিক্যাল সহায়তার বিষয়ে যোগাযোগ করেনি। আমরা তাদের সহায়তা গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছি। তিনি বলেন, আমরা একটি সার্বভৌম রাষ্ট্র। আমাদের সাথেই তাদের প্রথম যোগাযোগ করা প্রয়োজন ছিল। গত মঙ্গলবার আমিরাতের রাজধানী আবু ধাবি থেকে ইতিহাদ এয়ারলাইন্সের একটি বিমান ফিলিস্তিনিদের জন্য করোনার সহায়তা নিয়ে ইসরাইলে পাঠানো হয়। আমিরাতের সরকারি বিমান সংস্থা ইতিহাদ নিশ্চিত করেছে যে, মঙ্গলবার তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরে তাদের বিমানের একটি ফ্লাইট পাঠানো হয়েছে।
জরুরি সহায়তার মধ্যে ছিল ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এবং মেডিক্যাল সরঞ্জাম। এর সাথে ১০টি ভেন্টিলেটরও দেয়া হয়েছে, যেগুলো করোনা পরিস্থিতিতে খুবই জরুরি। তবে এসব সহায়তা সরাসরি ফিলিস্তিনে না পাঠিয়ে ইসরাইলের বিমানবন্দরে পাঠানো হয়েছে। সেখান থেকে ফিলিস্তিনের কাছে হস্তান্তরের কথা ছিল।


আরো সংবাদ

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (১৯৬৬৬)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (৯২২৭)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৭০৪৮)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৬৭৭৯)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৬৪১১)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৫৯৫৩)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৫৮৭৩)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৮৫৫)স্বামী হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন স্ত্রী (৫৪৫৫)দেখুন ৮৬ বছর পর আয়া সোফিয়ায় আজান শুনে যা করল ইস্তাম্বুলবাসী (ভিডিও) (৫২০৮)