২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

৩৬ হাজার কর্মী ছাঁটাই করছে ব্রিটিশ এয়ারওয়েজ

-

ব্রিটেনের পতাকাবাহী বিমান পরিবহন সংস্থা ব্রিটিশ এয়ারওয়েজ আনুমানিক ৩৬ হাজার কর্মীকে ছাঁটাই করার ঘোষণা দিতে যাচ্ছে। করোনার কারণে ব্যবসা বিপুল লোকসানের কারণে প্রতিষ্ঠানটি এমন সিদ্ধান্ত যাচ্ছে। মহামারী করোনাভাইরাসের কারণে বেশির ভাগ বিমান বসিয়ে রেখেছে ব্রিটিশ এয়ারওয়েজ। তাই এক সপ্তাহের বেশি সময় ধরে তারা ইউনিট ইউনিয়নের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করছে। দুই পক্ষের সম্মতিতেই এমন ঘোষণা আসছে যাচ্ছে।
তবে দুই পক্ষ এমন একটি সিদ্ধান্তে উপনীত হলেও এখনো এ-সংক্রান্ত চুক্তির বিষয়াবলির খুঁটিনাটি চূড়ান্ত না হওয়ায় তা স্বাক্ষর হতে বিলম্ব হচ্ছে বলে জানানো হয়েছে। সিদ্ধান্তটি কার্যকর হওয়ার মানে দাঁড়াচ্ছে সংস্থাটির ৮০ শতাংশ কর্মীই তাদের হারাতে যাচ্ছে। ব্রিটিশ এয়ারওয়েজের এই সিদ্ধান্ত ব্রিটেনের গ্যাটউইক ও লন্ডন বিমানবন্দরের সব কর্মীর ওপর প্রভাব ফেলবে। যারা চাকরি হারাচ্ছেন তারা করোনাভাইরাস মোকাবেলায় ব্রিটিশ সরকারের দেয়া স্কিমের আওতায় কিছু ক্ষতিপূরণ পাবেন; যা সর্বোচ্চ দুই হাজার ৫০০ ইউরো। তবে ধারণা করা হচ্ছে, ইউনিট ইউনিয়ন এর চেয়ে বেশি ক্ষতিপূরণ দেয়ার জন্য চাপ দিয়ে যাচ্ছে। এ ছাড়া ব্রিটিশ এয়ারওয়েজ ইতোমধ্যে তাদের পাইলটদের সাথে একটি চুক্তি সম্পাদন করেছে।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল