০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


চিদাম্বরমের বিরুদ্ধে সিবিআইয়ের চার্জশিট

-

আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারির মামলায় ভারতের সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিবিআই। চিদাম্বরমের পাশাপাশি এ মামলার চার্জশিটে নাম রয়েছে তার ছেলে কার্তি ও সাবেক মিডিয়া ব্যারন তথা শিনা বরা হত্যাকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত ইন্দ্রানী মুখার্জির। চার্জশিটে মোট ১৪ জনের নাম রয়েছে।
উল্লেখ্য, আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় সিবিআইয়ের পর ইডির হাতে গ্রেফতার হন চিদাম্বরম। তিহার জেলে গিয়ে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদের পরই তাকে গ্রেফতার করে ইডি। আগামী ২৪ অক্টোবর পর্যন্ত পি চিদাম্বরমকে হেফাজতে নিয়েছে ইডি।
উল্লেখ্য, আইএনএক্স মিডিয়া মামলায় গত ২১ আগস্ট রাতে দিল্লিতে নিজের বাড়ি থেকে নাটকীয়ভাবে চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই। এরপর ১৫ দিন ধরে তাদের হাতে ছিলেন তিনি। এর পরই তাকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। চিদাম্বরমের জন্য তিহার জেলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আদালতের নির্দেশে তাকে পৃথক সেলে রাখা হয়েছে।
২০০৮ সালে পিটার-ইন্দ্রানীর মালিকানাধীন আইএনএক্স মিডিয়া সংস্থা ৪০০ কোটি রুপি প্রত্যক্ষ বিদেশী লগ্নির ব্যাপারে বোর্ডের ছাড়পত্র পায়। সিবিআইয়ের দাবি, ওই ছাড়পত্রের বিনিময়ে চিদাম্বরমপুত্র কার্তির অ্যাকাউন্টে আইএনএক্স ১০ লাখ রুপি জমা দিয়েছিল। এফআইআরে চিদাম্বরমের নাম অভিযুক্তের তালিকায় না থাকলেও ছাড়পত্র অনুমোদনের ক্ষেত্রে তার ভূমিকা ছিল বলে অভিযোগ উঠেছে।

 


আরো সংবাদ



premium cement