Naya Diganta

চবিতে ছাত্রলীগে ফের মারামারি অবরোধের ডাক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন রেড সিগন্যাল (আরএস) গ্রুপ ও সিক্সটি নাইন গ্রুপের মধ্যে গতকাল দুপুরে ফের মারামারির ঘটনা ঘটেছে। এতে আরএস গ্রুপের দুইজন আহত হয়। এ ঘটনার পর গতকাল সন্ধ্যায় অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে আরএস গ্রুপ।
জানা গেছে, দুপুরে সমাজবিজ্ঞান অনুষদের ক্যাফেটেরিয়ায় আরএস গ্রুপের দুই কর্মী ডেভেলপমেন্ট স্টাডিজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মোহাম্মদ আরমান এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এমরান আশিককে মারধর করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী উপগ্রুপ সিক্সটি নাইনের অনুসারীরা। এ ঘটনায় দোষীদের বিচার ও ঘটনার দায়ভার গ্রহণ করে সাধারণ সম্পাদক টিপুর পদত্যাগের দাবিতে এ অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয়া হয়।

এ দিকে এ ঘটনার পর বেলা আড়াইটার ট্রেন ফতেহাবাদ স্টেশনে পৌঁছলে ট্রেনের হোসপাইপ কেটে দেয়া হয় বলে জানা গেছে। ফলে ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে অবরোধের কারণে ট্রেন চলাচল সাময়িক বন্ধ রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ।
ষোলশহর রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার তন্ময় চৌধুরী বলেন, ‘ক্যাম্পাসে ঝামেলার কারণে ট্রেন চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে।’
চবি প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, আমরা তাদের বারবার বোঝানোর চেষ্টা করে আসছি। তবে তারা আমাদের কথা শুনছে না। নিজেদের মধ্যে মারামারি করে ট্রেনের হোসপাইপ কেটে দেয়া দুঃখজনক।