১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


স্বর্ণপদক পেলেন রায়হান

স্বর্ণপদকপ্রাপ্ত রায়হান - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী প‌রিচালক (ক্রীড়া) রায়হান উদ্দিন ফ‌কির । তি‌নি বাংলাদেশ-ভারত মাস্টার্স অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় ১০০ মিটার হার্ডেলস প্রথম স্থান (স্বর্ণপদক) ১০০ মিটার স্প্রিন্টে তৃতীয় স্থান এবং উচ্চলাফ (হাই জাম্প) প্রথম স্থান (স্বর্ণপদক) অর্জন ক‌রে‌ছেন।

রায়হানের বাড়ি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর গ্রামে। তার এ অর্জন গর্বিত গৌরীপুর উপজেলার সর্বস্ত‌রের মানুষ। তিনি গৌরীপুরের অচিন্তপুর গ্রামের মৃত আবদুল হাকিম ফকির ও রেজিয়া খাতুন দম্পতির সন্তান।

জানা গেছে, বাল্যকাল থেকেই ক্রীড়ামুখী রায়হান। অচিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নকালেই স্কুল পর্যায়ে উপজেলায় দৌড়, লংজাম্প ও হাইজাম্পে ১১ বার চ্যাম্পিয়ন হন। পরবর্তী সময়ে শাহ্গঞ্জ উচ্চবিদ্যালয়ে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় সুনাম অর্জন করেন।

১৯৮৭ ও ৮৮ সালে দু’বার আন্তঃজেলা অ্যাথলেটিকস প্রতিযোগিতায় হাইজাম্প, লংজাম্প ও ১০০ মিটারে দৌড়ে প্রথম স্থান অর্জন করেন রায়হান। এরপর ঢাকা বিভাগীয় পর্যায়েও চ্যাম্পিয়ন হন তিনি। ২০১৮ সালে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তাদের মধ্যে আয়োজিত ব্যাডমিন্টন প্রতিযোগিতায় এককে চ্যাম্পিয়ন ও দ্বৈতে রানার্সআপ হন
তিনি।

বর্তমানে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী পরিচালক (ক্রীড়া) হিসেবে দায়িত্ব পালন করছেন রায়হান। তিনি বলেন, ‘দেশের হয়ে খেলে পদক অর্জন করা আমার জন্য গৌরবের। আমার এ অর্জনের জন্য সক‌লের প্রতি আমি কৃতজ্ঞ।’

বাংলাদেশ-ভারত মাস্টার্স অ্যাথলেটিক্স প্রতিযোগিতা ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে। পল্টন মাঠে বাংলাদেশ ও ভারতের কলকাতার প্রায় দেড় শতাধিক সাবেক অ্যাথলেটের অংশগ্রহণে শুরু হয়েছে মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। দুই বাংলার সাবেক অ্যাথলেটদের মিলনমেলায় পরিণত হয়েছে এই টুর্নামেন্ট।

শুক্রবার ছুটির দিন সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ মাস্টার্স অ্যাথলেটিক্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও অ্যাথলেটিক্স ফেডারেশনের সহ-সভাপতি নুরুদ্দিন চৌধুরী নয়ন।


আরো সংবাদ



premium cement