২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


আজই কি বসুন্ধরার শিরোপা উৎসব

-

বাংলাদেশ প্রিমিয়ার লিগের চারবারের শিরোপা জয়ের রেকর্ড আগেই গড়া। এখন এই অর্জনকে ৫-এ উন্নীত করাও সময়ের ব্যাপার বসুন্ধরা কিংসের জন্য। আর সেই সাফল্যটা আজই ধরা দিতে পারে। এ জন্য অস্কার ব্রুজনের দলকে জিততে হবে মোহামেডানের বিপক্ষে। অন্য দিকে শিরোপার রেসে থাকতে হলে এই ম্যাচে আলফাজ আহমেদ বাহিনীর জয়ের বিকল্প নেই। ময়মনসিংহের রফিকউদ্দিন স্টেডিয়ামে বিকেল চারটায় হবে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের অন্যতম গুরুত্বপূর্ণ এই ম্যাচ। ১৪ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস। অন্য দিকে সমান ম্যাচে ২৮ পয়েন্টে দ্বিতীয় স্থানে মোহামেডান।
চলতি সিজনে এটি দুই দলের তৃতীয় মোকাবেলা। স্বাধীনতা কাপের ফাইনালে বসুন্ধরা কিংস জিতলেও লিগের প্রথম পর্বে বিজয়ের হাসি মোহামেডানের। তা বসুন্ধরা কিংসের হোম ভেনু কিংস এরিনাতেই। এবারের লিগে সেটিই বসুন্ধরা কিংসের একমাত্র হার। সেই দুঃসহ স্মৃতি এখনো তাড়িয়ে বেড়ায় রবসন রবিনহোদের। তাই আজ বেশ সতর্ক সাদা-কালোশিবিরদের নিয়ে। কোচ অস্কার ব্রুজনের মতে, সেই ম্যাচে আমরাই ভালো খেলেছিলাম। কিন্তু মোহামেডান একটি কাউন্টার অ্যাটাক থেকে গোল পেয়ে যায়। তবে আজ আমরা বেশ সতর্ক তাদের নিয়ে। এই স্প্যানিশ কোচ যোগ করেন, মোহামেডান খুবই ব্যালান্সড দল। দ্রুতগতির কাউন্টার অ্যাটাকে দক্ষ তারা। সেট পিসে দলটি যেমন পারদর্শী তেমনি তাদের রক্ষণভাগও মজবুত। এমন দলের বিপক্ষে চান্স তৈরি করা বেশ কঠিন। এর পরও আজ আমরা জয়ের জন্যই মাঠে নামত। শিরোপার উৎসব আজই করতে চাই। কোচ আরো জানান, দল এখন আগের চেয়েও শক্তিশালী। তবে এবারের স্বাধীনতা কাপ জয়ীরা ভুগছে দুই ফুটবলারের ইনজুরির সমস্যায়। তারিক কাজী এবং মতিন মিয়ার ইনজুরি। বাকিরা সুস্থ।
এ দিকে গত পরশু মোহামেডান ক্লাব সভাপতি জেনারেল (অব:) মোহাম্মদ আবদুল মুবীন ক্লাব ভবনে এসে ফুটবলারদের উৎসাহ দেন। তাদের আগামীবারও এই দলে থাকার অনুরোধ করেন। তিনি এখন পর্যন্ত লিগে অপরাজিত থাকার জন্য ধন্যবাদ দেন। সাথে ফাইনালে ওঠা দলকে এবারের ফেডারেশন কাপেও জিততে প্রেরণা জোগান।


আরো সংবাদ



premium cement