২৫ মে ২০২৪, ১১ জৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলকদ ১৪৪৫
`

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহলানবিশ মারা গেছেন

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহলানবিশ মারা গেছেন - ছবি : সংগৃহীত

শিক্ষাবিদ ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহলানবিশ মারা গেছেন।

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত জটিলতায় ভুগে শুক্রবার তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার ভাগ্নি অভিনেত্রী জয়িতা মহলানবিশ।

জয়িতা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, শিল্পীর ছেলে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর তার শেষকৃত্যের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে যাত্রা শুরু করেন বুলবুল মহলানবীশ। বাংলাদেশের স্বাধীনতার গৌরবোজ্জ্বল ইতিহাসের সাথে জড়িয়ে আছে এ শিল্পীর নাম। তিনি টেলিভিশন, রেডিও ও মঞ্চে শিল্প-সাহিত্য, সংগীত এবং থিয়েটার ইভেন্টে উপস্থাপক হিসেবেও কাজ করেছেন।

তার গানের দুটি অ্যালবাম প্রকাশ হয়েছিল। এ ছাড়া তিনি লেখালেখিও করতেন। জীবদ্দশায় ১২টি বই প্রকাশ করেন তিনি।

বুলবুল মহলানবিশ ১৯৫৩ সালের ১০ মার্চ তৎকালীন পাকিস্তানের বিক্রমপুর প্রদেশে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

সংগীত চর্চা ও শিক্ষকতার পাশাপাশি বুলবুল মহলানবিশ বিভিন্ন সাংগঠনিক পদেও তার দক্ষতা প্রদর্শন করেছেন। পেশাগত জীবনে তিনি নজরুল সংগীতশিল্পী পরিষদের সহসভাপতি ও রবীন্দ্র একাডেমির সেক্রেটারি এবং জাতীয় কবিতা পরিষদ, উদীচীসহ বিভিন্ন সংগঠনের হয়ে আজীবন কাজ করেছেন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
তাইওয়ানকে ঘিরে চীনের সামরিক মহড়া, কী বার্তা দিচ্ছে? রাজস্থানকে হারিয়ে ফাইনালে হায়দারাবাদ রাফা অভিযান বন্ধে আইসিজের আদেশের কয়েক মিনিট পরই হামলা ইসরাইলের এস্তোনিয়া সীমান্ত চিহ্ন বয়া রাশিয়ার অপসারণ ‘অগ্রহণযোগ্য’ : ইইউ রাফায় হামলা বন্ধে আইসিজের রায়কে স্বাগত জানিয়েছে দক্ষিণ আফ্রিকা জৈন্তাপুরে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ৭ জন আহত আগামী বছর এসএসসি পরীক্ষা নতুন নিয়মে হবে : শিক্ষামন্ত্রী ঢাকা দক্ষিণ সিটির ৪ প্রকল্প উদ্বোধন আজ জাতীয় প্রেস ক্লাবে ইনসাফ বারাকাহর বিনামূল্যে স্বাস্থ্যসেবা শিক্ষকসঙ্কটে জর্জরিত জবির নতুন বিভাগগুলো প্রতিবন্ধীদের ভাতার টাকা সমাজসেবার ২ কর্মকর্তার পকেটে!

সকল