২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

চলে গেলেন সঙ্গীতশিল্পী পঙ্কজ উদাস

চলে গেলেন সঙ্গীতশিল্পী পঙ্কজ উদাস - সংগৃহীত

ভারতীয় গজল শিল্পী পঙ্কজ উদাস মারা গেছেন। দীর্ঘদিন ধরে নানা ধরনের অসুস্থতায় ভুগছিলেন ৭২ বছর বয়সী এই সঙ্গীতশিল্পী।

সোমবার ভারতের মুম্বাইয়ে মৃত্যু হয় তার।

পঙ্কজ উদাসের সঙ্গীত জীবনের বিস্তার চার দশকেরও বেশি সময়। মূলত গজল গায়ক হিসেবে তিনি ব্যাপক পরিচিতি পান গুজরাটে জন্মগ্রহণ করা এই কিংবদন্তি।

পঙ্কজ উদাস মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে নায়াব উদাস।

অনুষ্ঠান, অ্যালবাম, ছবির গানে আশির দশককে মুগ্ধ করে রেখেছিলেন পঙ্কজ। ‘চান্দি জ্যায়সা রঙ্গ’, ‘না কাজ রে কি ধার’, ‘দিওয়ারোঁ সে মিল কর রোনা’, ‘আহিস্তা’, ‘থোড়ি থোড়ি প্যার করো’, নিকলো না বেনকাব’- পঙ্কজ উদাসের গাওয়া সব গজল আজও শ্রোতাদের মনের খোরাক। ‘নশা’, ‘পয়মানা’, ‘হসরত’, ‘হামসফর’-এর মতো বেশ কয়েকটি বিখ্যাত অ্যালবামও রয়েছে তার ঝুলিতে।


আরো সংবাদ



premium cement
শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত

সকল