২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


চুয়াডাঙ্গা ও দুপচাঁচিয়া বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে

-


চুয়াডাঙ্গায় বিএনপি ও জামায়াতে ইসলামীর ৪৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ ছাড়া বগুড়ার দুপচাঁচিয়ায় ইউপি চেয়ারম্যান ও জামায়াতে ইসলামীর নেতা নুর মোহাম্মদ আবু তাহেরকে দুই সহযোগীসহ গ্রেফতার করেছে পুলিশ।
চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, চুয়াডাঙ্গায় বিএনপি-জামায়াতের ৪৭ জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। হাইকোর্ট থেকে নেয়া আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে জেলা ও দায়রা জজ, মো: জিয়া হায়দার তা নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ সময় ছয় নেতাকর্মীর জামিন দেন তিনি।
এ বিষয়ে চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্যসচিব শরীফুজ্জামান শরীফ বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার বিচার বিভাগ, পুলিশ-প্রশাসনসহ সবকিছু হাতের মধ্যে নিয়ে নিয়েছে। মানুষের বিচার বিভাগের প্রতি যে আস্থা ছিল, সেটিও হারিয়ে যাচ্ছে। তিনি বলেন, তারা প্রকৃত ন্যায়বিচার পাননি। আদালত ফরমায়েশিভাবে নেতাকর্মীদের কারাগারে পাঠিয়েছে।

দুপচাঁচিয়া (বগুড়া) সংবাদদাতা জানান, বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার গুনাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা জামায়াতের যুব ও সমাজ কল্যাণ সম্পাদক নূর মোহাম্মাদ আবু তাহের (৩৮) ও তার দুইজন সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাতে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত অন্য দুইজন হলেন দুপচাঁচিয়া পৌর এলাকার জয়পুর উত্তরপাড়ার সবুজ খানের ছেলে রাহিম খান (২০) ও গুনাহার ইউনিয়নের পাঁচোষা গ্রামের আজিজার রহমানের ছেলে রমজান আলী (৩৭)।
জানা যায়, জামায়াত নেতারা বুধবার মধ্যরাতে গুনাহার ইউনিয়নের সাহেব বাড়ি চত্বরে বৈঠক করছিল, এমন খবর পেয়ে থানার ওসি ও অন্যান্য অফিসার ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় পুলিশ দুইজনকে আটক করে। আটককৃতদের দেয়া তথ্য মোতাবেক গুনাহার ইউপি চেয়ারম্যান জামায়াত নেতা নূর মোহাম্মাদ আবু তাহেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের গতকাল বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement