১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


আমেরিকায় সন্ত্রাসীদের গুলিতে ২ বাংলাদেশী নিহত

-

আমেরিকায় চাঁদার দাবিতে সন্ত্রাসীদের গুলিতে আমেরিকা প্রবাসী বাংলাদেশী আবাসন ব্যবসায়ী বাবুল মিয়া ও ব্যবসায়ী ইউসুফ নিহত হয়েছেন। বাবুল মিয়ার বাড়ি কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভায়। নিহত ব্যবসায়ী বাবুল মিয়া (৪৫) নাঙ্গলকোট পৌরসভার হরিপুর উত্তরপাড়ার মরহুম আবদুল আজিজের ছেলে গত শনিবার আমেরিকার স্থানীয় সময় বেলা ১২টার দিকে নিউইয়র্কের বাফেলো এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে। গতকাল সকাল ৯টার দিকে আমেরিকা প্রবাসী নিহত বাবুল মিয়ার শ্যালক মেজবাহ বাবুল মিয়ার ভাগিনা আবদুল মজিদকে ফোন করে ঘটনাটি জানান। বাবুল মিয়ার স্ত্রী, চার মেয়ে ও তিন ছেলে রয়েছে। বাবুল মিয়াকে হারিয়ে তার বয়োবৃদ্ধ বড় ভাই হাবিবুর রহমানসহ বোনেরা এবং আত্মীয়স্বজনের মাঝে মাতম চলছে।

নিহত বাবুল মিয়ার বড় ভাই হাবিবুর রহমান ও ভাগিনা আবদুল মজিদ জানান, বাবুল মিয়া ১৯৯১ সালে ডিভি লটারিতে আমেরিকা যান। ২০১০ সালে পরিবারকে আমেরিকা নিয়ে যান। এক বছর পূর্বেও তিনি একা এসে ১৫ দিন গ্রামের বাড়িতে থেকে আমেরিকায় চলে যান। গত শনিবার আমেরিকার স্থানীয় সময় বেলা ১২টার দিকে নিউইয়র্কের বাফেলো এলাকায় বাবুল মিয়া ও তার পার্টনার সিলেটের ইউছুফ তাদের আবাসন ব্যবসার কাজ করা অবস্থায় স্থানীয় এক সন্ত্রাসী এসে তাদের কাছে চাঁদা দাবি করেন। তারা চাঁদার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে ওই সন্ত্রাসী বাবুল মিয়া ও ইউছুফকে ছুরিকাঘাতের পর গুলি করে হত্যার চেষ্টা করে। ইউছুফ ঘটনাস্থলে নিহত হন। নিউইয়র্কের আইনশৃঙ্খলা বাহিনী খবর পেয়ে ঘটনাস্থলে এসে বাবুল মিয়াকে হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। এর মধ্যে বাবুল মিয়ার মেয়ে সুমাইয়া আক্তার কাজ থেকে বাসায় এসে বাবার মোবাইলে কল রিসিভ না হওয়ায় লোকেশন খুঁজে ঘটনাস্থলে এসে বাবুল মিয়াকে আমেরিকান আইনশৃঙ্খলা বাহিনী আহত অবস্থায় হাসপাতালে নিতে দেখেন। পরে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় বাবুল মিয়ার মৃত্যু হয়।
বাবুল মিয়ার বয়োবৃদ্ধ বড় ভাই হাবিবুর রহমান বলেন, বাবুল মিয়া আমাদের সবার ছোট ভাই ছিলেন। খুব আদরের ভাই। তাকে লেখাপড়া করে বিদেশ পাঠিয়েছি। তার মৃত্যু সংবাদে পরিবারের লোকজন বাকরুদ্ধ। তিনি বাবুল মিয়ার হত্যাকারীদের বিচার দাবি করেন।

 


আরো সংবাদ



premium cement