০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


হাইকোর্টের আদেশ জালিয়াতি

দুপচাঁচিয়ার মেয়র জাহাঙ্গীরের জামিন স্থগিত

-

উচ্চ আদালতের আদেশ জালিয়াতির অভিযোগের মামলায় বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমের জামিন আগামী ২৭ মার্চ পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।
গতকাল সোমবার আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি মো: আশফাকুল ইসলাম দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।
আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।
এ বিষয়ে আইনজীবী খুরশীদ আলম খান বলেন, বেশ কয়েক বছর আগে বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম উচ্চ আদালতের বিচারপতির স্বাক্ষর জালিয়াতি করে ভুয়া আদেশ তৈরি করেছিলেন। দুদকের তদন্তে তার জালিয়াতি প্রমাণিত হয়। সে জন্য দুদক জাহাঙ্গীর আলমসহ দুইজনের বিরুদ্ধে মামলা করে। এ মামলায় পলাতক থাকার পর গত ৭ মার্চ জাহাঙ্গীর আলম আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাকে কারাগারে প্রেরণ করেন। এরপর গত ২১ মার্চ হাইকোর্ট থেকে তিনি অন্তর্বর্তীকালীন জামিন পান। আমরা বিষয়টি চেম্বার আদালতের নজরে আনি। আদালত উভয় পক্ষকে শুনে ২৭ মার্চ পর্যন্ত জামিন স্থগিত করেছেন। আগামী ২৭ মার্চ চেম্বার আদালতে এ বিষয়ে আবার শুনানি হবে। এ কারণে তার জামিন স্থগিত চেয়ে আবেদন করেছিলাম।
গত ২১ মার্চ বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র বিএনপি নেতা জাহাঙ্গীর আলমকে জামিন দেন হাইকোর্টের একটি বেঞ্চ।

 


আরো সংবাদ



premium cement
বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান ও আয়ারল্যান্ড হাইকোর্টে প্রার্থীতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যানপ্রার্থী তাজ বাংলাদেশের তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী ভারত : হাছান মাহমুদ মেঝ ভাই ও ভাতিজাকে হারিয়ে ছোট ভাই বিজয়ী ফতুল্লা থেকে অপহৃত শিশু আব্দুর রহমানকে জামালপুর থেকে উদ্ধার উজিরপুরের শ্রেষ্ঠ শিক্ষক ড. মাহফুজুর রহমান কুষ্টিয়ায় রেলসেতুর নিচ থেকে বৃদ্ধের লাশ উদ্ধার অ্যান-মেরি ট্রেভেলিয়ানের সাথে বিএনপির বৈঠক বাংলাদেশের কোচ হতে আগ্রহী মালান সমাবেশের অনুমতি মেলেনি বিএনপির, বিকেল পর্যন্ত অপেক্ষা কুলাউড়ায় আ’লীগ সভাপতি ও সম্পাদককে হারিয়ে ফজলুল হক নির্বাচিত

সকল